Breaking News
Home >> Breaking News >> বিষ্ণুপুরে শিশু উদ্যানে অনুষ্ঠিত হলো বার্ষিক পত্র পুষ্প প্রদর্শনী ২০২০

বিষ্ণুপুরে শিশু উদ্যানে অনুষ্ঠিত হলো বার্ষিক পত্র পুষ্প প্রদর্শনী ২০২০

নরেশ ভকত, স্টিং নিউজ করেসপনডেন্ট, বাঁকুড়াঃ মাননীয় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির অনুপ্রেরণায় এবং বিষ্ণুপুর বনায়ন বিভাগ এর উদ্যোগে বিষ্ণুপুর শিশু উদ্যান আজ অনুষ্ঠিত হলো বার্ষিক পত্র পুষ্প প্রদর্শনী ২০২০। বন বিভাগ সারাবছর গাছ লাগাও হাতি তারাও সহ বিভিন্ন কাজের সঙ্গে যুক্ত থাকে ।

কিন্তু এসবের বাইরেও বিনোদন বলেও যে একটা জায়গা রয়েছে সেই কথা মাথায় রেখেই এবং আগামী প্রজন্মকে আরো বেশি করে বিভিন্ন দিকে দক্ষতা তৈরি করতে বিষ্ণুপুর বনায়ন বিভাগ এর উদ্যোগে এই বার্ষিক পত্র পুষ্প প্রদর্শনী দুই হাজার কুড়ি অনুষ্ঠিত হলো । এর ফলে এই অনুষ্ঠানে যে সমস্ত ছোট ছোট ছেলেমেয়েরা অংশগ্রহণ করেছিল আগামী দিনে তাদের এক্সট্রা কারিকুলাম আরো বৃদ্ধি পাবে বলেই মনে করছেন উদ্যোক্তারা।

মেজিয়া রেঞ্জ অফিসার জয়ন্ত মাঝি বলেন , শহরাঞ্চল বা অন্যান্য জায়গায় যে সমস্ত ছোট ছোট পার্ক গুলো রয়েছে সেগুলো বাচ্চাদের মনোরঞ্জনের জন্য বা যেকোনো মানুষের বিনোদনের জন্য আমরা এই পার্কগুলো মেইনটেইন করি ।

এছাড়াও পার্ক গুলিতে আমড়া গাছ লাগাই যাতে শিশু মনের বিকাশ ঘটে । পুষ্প প্রদর্শনী উৎসবের উদ্দেশ্য হলো বিষ্ণুপুরে একটা সময় ভালো ফুলের চল ছিল কিন্তু বর্তমানে তা কমে গিয়েছে , তাই প্রতিযোগিতার মধ্য দিয়ে সকলেই এগিয়ে আসলে পুষ্প তৈরীর প্রতি সকলের আগ্রহ তৈরি হবে ।

এছাড়াও চেক করুন

রাত পোহালেই মাধ্যমিক পরীক্ষা,কোচবিহারে পরীক্ষার্থী ৩৮,৭৭১ জন

মনিরুল হক, কোচবিহার: রাত পোহালেই মাধ্যমিক। তার প্রস্তুতি তুঙ্গে। ছাত্র-ছাত্রীদের জীবনে প্রথম বড় ও গুরুত্বপূর্ণ …

Leave a Reply

Your email address will not be published.