Breaking News
Home >> Breaking News >> NRC নিয়ে মানুষের মধ্যে একটা বিভ্রান্তি তৈরী করার চেষ্টা করছে রাজ্যের শাসকদলঃ মুকুল রায়

NRC নিয়ে মানুষের মধ্যে একটা বিভ্রান্তি তৈরী করার চেষ্টা করছে রাজ্যের শাসকদলঃ মুকুল রায়

বিশ্বজিৎ মন্ডল, স্টিং নিউজ, মালদাঃ এনআরসি নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে তৃণমূল।কেন্দ্রীয় নাগরিকত্ব আইন (এনআরসি) সংশোধনীতে কোথাও বলা হয় নি যে নাগরিকত্ব কেড়ে নেওয়া হবে। বরঞ্চ নতুন করে নাগরিকত্ব দেওয়ার কথা বলাৃ হচ্ছে। কিন্তু এনআরসি নিয়ে এখন তৃণমূল নেতৃত্ব মানুষের মধ্যে একটা ভ্রান্ত ধারণা তৈরী করার চেষ্টা করছে।

শুক্রবার বিকেলে মালদায় বিজেপির সাংগঠনিক সভা করতে এসে একথা বলেন দলের কেন্দ্রীয় নেতা তথা প্রাক্তন সাংসদ মুকুল রায়। এদিন এনআরসি নিয়ে সদর্থক প্রচার মানুষের কাছে কিভাবে তুলে ধরা হবে সে ব্যাপারে বিজেপির একটি সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়।

এদিনের সভায় উপস্থিত ছিলেন বিজেপির কেন্দ্রীয় কমিটির নেতা তথা পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক অরবিন্দ মেনন্, দলীয় নেতা মুকুল রায়, উত্তর মালদার বিজেপি সাংসদ খগেন মুর্মু, বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। ছিলেন মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার দলের সভাপতি এবং মণ্ডল কমিটির সভাপতি সহ অন্যান্যরা।

এদিন মালদা শহরের টাউন হল প্রাঙ্গণে কেন্দ্র সরকারের নতুন আইন এনআরসি নিয়ে বিজেপি নেতৃত্ব দুপুর ১২ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠক করেন। সাংগঠনিক স্তরে কিভাবে মানুষের কাছে এনআরসির সমর্থনে প্রচার তুলে ধরা হবে সে ব্যাপারে দলের উচ্চ স্তরের নেতারা প্রশিক্ষণ দেন। প্রতিটি স্তরে মানুষের কাছে পৌঁছাতে হবে। শহর থেকে গ্রাম গ্রামীণ এলাকার মানুষকে বোঝাতে হবে যে এনআরসি আইন কারোর নাগরিকত্ব কেড়ে নিচ্ছে না। নতুন করে নাগরিকত্ব দেওয়া হচ্ছে। একথা বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব দলের উপস্থিত নেতাকর্মীদের বলেন।

এদিন বিজেপির কেন্দ্রীয় নেতা মুকুল রায় সাংবাদিক বৈঠকে বলেন, এনআরসি নিয়ে তৃণমূল নেতৃত্ব বিভ্রান্তি ছড়াচ্ছে। রাস্তায় নেমে মিছিল করছে । মানুষের কাছে ভুল ব্যাখ্যা করা হচ্ছে। কিন্তু আসলটা কি সেটা সাধারণ মানুষকে জানাতে হবে। তার জন্য এদিন বৈঠক করা হয়েছে। দলের উঁচু থেকে নিচুস্তরের নেতাকর্মীরা শহর থেকে গ্রামীণ এলাকায় বাড়ি বাড়ি যাবেন। মানুষের কাছে গিয়ে এনআরসি সম্পর্কিত বিশদ তথ্য তুলে ধরবেন । মানুষকে বোঝানো হবে যে এনআরসি নিয়ে আতঙ্কের কোন কারণ নেই । কাউকে দেশ ছাড়া হতে হবে না। বরঞ্চ নতুন করে নাগরিকত্ব দিবে কেন্দ্র সরকার।

বিজেপি নেতা মুকুল রায় আরও বলেন, ভারত সরকারের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক পরিষ্কার বলেছেন যে এনআরসি নিয়ে কেন্দ্রীয় মন্ত্রিসভায় কোনরকম আলোচনা হয় নি। কাজেই এনআরসি নিয়ে তৃণমূল যেভাবে মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা চালাচ্ছে, তার বিরুদ্ধেই বিজেপি এবারে সঠিক বার্তা নিয়ে ঘরে ঘরে মানুষের কাছে পৌঁছাবে।

মুকুল রায় আরও বলেন, পুরসভার ভোট রাজ্য সরকারের আওতায় হয়। তাই ওই ভোটে সন্ত্রাস হওয়ার আশঙ্কাটাই স্বাভাবিক। আসন্ন পুরসভা ভোট যদি রাষ্ট্রের নিয়ন্ত্রণে হয় এবং কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকে তাহলে একটিও পুরসভা এবং কর্পোরেশন দখল করতে পারবে না তৃণমূল। তবে এবারে সমস্ত সামাজিক সংগঠনগুলোকে সঙ্গে নিয়ে এনআরসির সমর্থনে মানুষের কাছে প্রচারে যাবে দলের নেতাকর্মীরা।

এছাড়াও চেক করুন

বাঁশবেড়িয়ার ত্রিবেনিতে মানুষের সুবিধার জন্য তৈরি হচ্ছে যাত্রী প্রতীক্ষালয়

স্টিং নিউজ সার্ভিস, হুগলি: বাঁশবেড়িয়ার ত্রিবেনিতে মানুষের সুবিধার জন্য তৈরি হচ্ছে যাত্রী প্রতীক্ষালয়।সাধারণ মানুষের দীর্ঘদিনের …

Leave a Reply

Your email address will not be published.