Breaking News
Home >> Breaking News >> সাধারণ ধর্মঘটের সমর্থনে প্রচারে বামেরা

সাধারণ ধর্মঘটের সমর্থনে প্রচারে বামেরা

মনিরুল হক, স্টিং নিউজ, কোচবিহারঃ কেন্দ্রীয় শ্রমিক সংগঠন ও ফেডারেশন সমূহের আহ্বানে আগামী ৮ জানুয়ারী দেশ ব্যপি ২৪ ঘণ্টার সাধারণ ধর্মঘট আহ্বান করা হয়েছে। এই ধর্মঘটে স্বপক্ষে প্রচার শুরু হয়েছে এরাজ্যেও।

শুক্রবার কোচবিহার শহরের বিভিন্ন জায়গায় পথসভা করে জনমত গড়ে তুলতে কর্মসূচী গ্রহণ করে বাম সংগঠনগুলি। বাম নেতৃত্বের দাবী এনআরসি ও ক্যা-র নামে গোটা দেশে সাম্প্রদায়িক উত্তেজনার পরিস্থিতি সৃষ্টি করেছে কেন্দ্রীয় সরকার।

এছাড়াও তাঁদের অভিযোগ, দেশজুড়ে সাম্প্রদায়িকতার বিষ ছড়িয়ে দেবার চেষ্টা করছে বিজেপি। কেন্দ্রীয় সরকারের শ্রমনীতি আজ দেশকে অনেকটা পিছিয়ে দিয়েছেন বলে দাবী করছেন বাম নেতারা। জনবিরোধী নীতির বিরুদ্ধে এই ধর্মঘটের আহ্বান করা হয়েছে বলে বাম নেতার জানান।

তাঁদের দাবী সংবিধান বিরোধী ধর্মের ভিত্তিতে করা নাগরিক সংশোধনীর আইন বাতিল করতে হবে। পরিবহণ সংশোধনীর আইন ২০১৭ বাতিলের দাবী জানায় তাঁরা। সমকাজের সমবেতন ও শ্রমিকদের নুন্যতম মজুরি ২১০০০ টাকারও দাবী করা হয়। এদিনের বন্ধের সমর্থনে বক্তব্য রাখেন শ্রমিক সংগঠন সিটুর সম্পাদক জগৎজ্যোতি দত্ত, টিইউসিসি নেতা দীপক সরকার প্রমুখ।

এছাড়াও চেক করুন

বাঁশবেড়িয়ার ত্রিবেনিতে মানুষের সুবিধার জন্য তৈরি হচ্ছে যাত্রী প্রতীক্ষালয়

স্টিং নিউজ সার্ভিস, হুগলি: বাঁশবেড়িয়ার ত্রিবেনিতে মানুষের সুবিধার জন্য তৈরি হচ্ছে যাত্রী প্রতীক্ষালয়।সাধারণ মানুষের দীর্ঘদিনের …

Leave a Reply

Your email address will not be published.