Breaking News
Home >> Breaking News >> প্রাথমিক স্কুলের শিক্ষিকার বদলি রুখতে রাজ্য সড়ক অবরোধ ছাত্রছাত্রী ও অভিভাবকদের

প্রাথমিক স্কুলের শিক্ষিকার বদলি রুখতে রাজ্য সড়ক অবরোধ ছাত্রছাত্রী ও অভিভাবকদের

মনিরুল হক, স্টিং নিউজ, কোচবিহারঃ প্রথামিক স্কুলের বিদ্যালয়ের সহ শিক্ষিকার বদলি রুখতে রাজ্য সড়ক অবরোধ করল বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও অভিভাবকেরা।

শুক্রবার মাথাভাঙ্গা ১ নং ব্লকের শিকারপুর গ্রাম পঞ্চায়েতের শিশুশিক্ষা নিকেতন ভেকসিরডাঙ্গা প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা মাথাভাঙ্গা-শিলিগুড়ি রাজ্য সড়ক অবরোধ করে। ওই পথ অবরোধের জেরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। ওই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসে মাথাভাঙ্গা থানার পুলিশ।

পরে পুলিশ এসে ছাত্রছাত্রী ও অবিভাবকরাদের সাথে কথা বলে ও আশ্বাস দিলে রাজ্য সড়কের পথ অবরোধ তুলে দেন। পরে পুলিশের হস্তক্ষেপে রাজ্য সড়কের যান চলাচল স্বাভাবিক হয়ে যায়।

এদিন বিক্ষোভরত এক অভিভাবক জানান,শিশুশিক্ষা নিকেতন ভেকসিরডাঙ্গা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা স্মিতা তরফদারকে অন্যত্র বদলি করা হয়েছে। তিনি স্কুলের মধ্যে ভাল শিক্ষিকা ছিলেন। ছাত্রছাত্রীদের তিনি খুব ভালবাসতেন। যদি ওই শিক্ষিকাকে বদলি থেকে ফিরিয়ে না আনা হয় তাহলে ছাত্রছাত্রীরা স্কুলে পাঠাব না।

আন্দোলনরত ওই বিদ্যালয়ের ছাত্রী মনীষা বর্মন বলেন,স্মিতা দিদিমণিকে কি কারনে স্কুল থেকে সরানো হয়েছে তা আমরা এখন পর্যন্ত কিছু জানি না। আমরা স্মিতা দিদিমনির কিছুতেই বদলি মানব না। যতদিন বদলি প্রত্যাহার করা না হবে ততদিন আমরা স্কুল করবো না এবং মিড-ডে-মিল খাব না। আমরা সেই কারনে আজ এই রাজ্য সড়ক অবরোধ করেছি।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিমল রায় বলেন, ২৪ শে ডিসেম্বর শিক্ষিকা স্মিতা তরফদারের বদলির আদেশের একটি চিঠি পেয়েছি। কি কারনে ওনার বদলি হলো আমার জানা নেই। শিক্ষিকা হিসেবে বিদ্যালয় জন্য উনি যথেষ্ট সাহায্য করতেন। তার বদলির কথা শুনতেই ছাত্রছাত্রী ও অভিভাবকরা আন্দোলনে নামেন।
যদিও স্থানীয় মানুষের একাংশ মনে করছে এধরনের আন্দোলন করে আঁখেরে শিশুদেরকে ভুল পথে নিয়ে যাওয়া হচ্ছে। এবং দীর্ঘ দিন ধরে স্কুলে তালা থাকায় পঠন পাঠন ব্যবস্থায় ঘটতি দেখা দিচ্ছে। একি সাথে শিশুদের এভাবে আন্দোলন মুখু করে ঠিক করছে না কিছু অভিভাবকরা।

যদিও এবিষয়ে কোচবিহার জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারপার্সন কল্যাণী পোদ্দার বলেন, “সরকারী নিয়ম অনুযায়ী ওই শিক্ষিকাকে বদলি করা হয়েছে। এনিয়ে বিক্ষোভ দেখানোর কোনও মানে নেয়।”

এছাড়াও চেক করুন

বাঁশবেড়িয়ার ত্রিবেনিতে মানুষের সুবিধার জন্য তৈরি হচ্ছে যাত্রী প্রতীক্ষালয়

স্টিং নিউজ সার্ভিস, হুগলি: বাঁশবেড়িয়ার ত্রিবেনিতে মানুষের সুবিধার জন্য তৈরি হচ্ছে যাত্রী প্রতীক্ষালয়।সাধারণ মানুষের দীর্ঘদিনের …

Leave a Reply

Your email address will not be published.