Breaking News
Home >> Breaking News >> ৮ জানুয়ারি বাম সংগঠনের ডাকা সারা ভারত ধর্মঘটের সমর্থনে যৌথভাবে পথসভা সিপিআইএম ও কংগ্রেসের

৮ জানুয়ারি বাম সংগঠনের ডাকা সারা ভারত ধর্মঘটের সমর্থনে যৌথভাবে পথসভা সিপিআইএম ও কংগ্রেসের

স্টিং নিউজ সার্ভিস, নবদ্বীপ, নদিয়াঃ এনআরসি বাতিল সহ ৮ জানুয়ারি আটটি বাম দলের ডাকা সারা ভারত ধর্মঘটের সমর্থনে যৌথভাবে পথসভা করল সিপিআইএম ও জাতীয় কংগ্রেস। বৃহস্পতিবার সন্ধ্যায় নবদ্বীপের রাধাবাজার মোড়ে এই পথসভায় প্রধান বক্তা ছিলেন, শ্রমিক নেতা এস এম সাদি।

এছাড়াও ছিলেন, নবদ্বীপ পৌরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যান গৌর দাস, সিআইটিইউ নবদ্বীপ অঞ্চলের সভাপতি সৌমেন অধিকারী। জাতীয় কংগ্রেসের পক্ষে ছিলেন, নদিয়া জেলা কংগ্রেসের জেলা কমিটির সদস্য নির্মল সাহা। এন আর সি, এন পি আর সি এ এ বাতিল এবং দেশীয় সম্পদ কোম্পানিগুলির কাছে বিক্রি করার প্রতিবাদ সহ বিভিন্ন দাবিতে বক্তব্য রাখেন স্থানীয় সিপিআইএম ও কংগ্রেসের বক্তারা।

সবশেষে বক্তব্য রাখতে গিয়ে পথসভার প্রধান বক্তা এস এম সাদি রাজ্যের তৃণমূল সরকার ও কেন্দ্রের বিজেপি সরকার কে একই মুদ্রার এপিঠ ওপিঠ বলে অবহিত করেন।

এরপর কেন্দ্রীয় সরকার কে তুলধনা করে তিনি বলেন, কৃষকেরা ফসলের দাম পাচ্ছেনা। সে নিয়ে তাদের কোনও মাথা ব্যথা নেই। ওদের যত মাথা ব্যথা এন আর সি ও সি এ এ প্রতিষ্ঠা করা। তিনি বলেন, আমরা সর্বশক্তি দিয়ে এন আর সি ও সি এ এ রুখবই। শ্রমিক নেতা সাদি আরও বলেন, দেশে ক্রমশ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে। সাধারণ মানুষ আজ দিশাহারা। শ্রমিকরা ন্যায্য মুজুরি পাচ্ছেনা। সেখানে মোদি ও অমিত শাহ উঠেপড়ে লেগেছেন সংশোধিত নাগরিক পঞ্জি প্রতিষ্ঠা করতে।

প্রধানমন্ত্রী মোদির সমালোচনা করতে গিয়ে সাদি বলেন, ভারতবর্ষের প্রচুর সরকারি লাভজনক সংস্থা কে বেসরকারি করণ করার প্রচেষ্টা চলছে। রাজ্য সরকারের সমালোচনা করতে গিয়ে তিনি বলেন, মোদি ও মমতার মধ্যে কোনও পার্থক্য নেই। দেশে আইন করে বাম ও আই এন টি ইউ সি ট্রেড ইউনিয়নের উপর লাগাম টানতে চাইছে কেন্দ্র।

পাশাপাশি এরাজ্যেও এই দুটি ট্রেড ইউনিয়ন কে তাদের আন্দোলন স্তব্ধ করতে চাইছে তৃণমূল।

এছাড়াও চেক করুন

বাঁশবেড়িয়ার ত্রিবেনিতে মানুষের সুবিধার জন্য তৈরি হচ্ছে যাত্রী প্রতীক্ষালয়

স্টিং নিউজ সার্ভিস, হুগলি: বাঁশবেড়িয়ার ত্রিবেনিতে মানুষের সুবিধার জন্য তৈরি হচ্ছে যাত্রী প্রতীক্ষালয়।সাধারণ মানুষের দীর্ঘদিনের …

Leave a Reply

Your email address will not be published.