Breaking News
Home >> Breaking News >> প্রতিবাদ, বিক্ষোভ, ভাঙচুর অসম-ত্রিপুরার ছায়া এবার পশ্চিমবঙ্গে

প্রতিবাদ, বিক্ষোভ, ভাঙচুর অসম-ত্রিপুরার ছায়া এবার পশ্চিমবঙ্গে

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ, হাওড়া:প্রথমে জাতীয় নাগরিকপঞ্জি। তারপর নাগরিক সংশোধনী বিল। দু’টি ইস্যুকে সামনে রেখে উত্তপ্ত হয়ে উঠেছে অসম ও ত্রিপুরা। দুই রাজ্যের সঙ্গে জুড়ে গেল পশ্চিমবঙ্গের নাম।

নাগরিক সংশোধনী বিল নিয়ে সংঘাত বেড়েছে কেন্দ্রীয় সরকারের সঙ্গে তৃণমূল কংগ্রেস সহ বিরোধী দলগুলির। নাগরিক সংশোধনী বিলের বৈধতাকে চ্যালেঞ্জ জানিয়ে শুক্রবার সুপ্রিম কোর্টে মামলা ঠুকেছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। সোমবার কলকাতায় পথে নামতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এতকিছুর মাঝে পথে নেমে পড়লো মুসলিম সম্প্রদায়ের মানুষজন।

শুক্রবার হাওড়ার উলুবেড়িয়ায় বিক্ষোভের শুরুটা হয় ৬নং জাতীয় সড়ক অবরোধ করে। পরবর্তী সময় বিক্ষোভ ছড়িয়ে পড়ে উলুবেড়িয়া স্টেশনে। হাওড়া-খড়্গপুর শাখায় ট্রেন চলাচল সম্পূর্ণ বিপর্যস্ত হয়ে পড়ে। রেল লাইনের ধারে থাকা পাথর ছুড়ে হামলা চালানো হয়েছে দাঁড়িয়ে থাকা ট্রেনগুলিতে। করমন্ডল‌ এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের উপর পাথর বৃষ্টি করার অভিযোগ উঠেছে বিক্ষোভ কারীদের বিরুদ্ধে।

অমিত শাহর কুশপুতুল পোড়ান হয়েছে বলেও জানা গেছে। নিমদিঘি থেকে জাতীয় সড়ক রুদ্ধ করে মিছিলে অংশ নিয়েছে মুসলিম সম্প্রদায়ের মানুষজন। মিছিলে ছোটদের হাঁটতে দেখা গিয়েছে। অপর মিছিলটি নরেন্দ্র সিনেমা হলের মোড় থেকে চেকপোস্ট পর্যন্ত ৬নং জাতীয় সড়ক অবরোধ করেন। রাস্তার মাঝখানে টাওয়ার জ্বালিয়ে অবরুদ্ধ করা হয়। সূত্রের খবর ভাঙচুর চালানো হয় উলুবেড়িয়া স্টেশনে।

প্রথমে লোকসভা তারপর রাজ্যসভায় নাগরিক সংশোধনী বিল পাশ হতেই বিক্ষোভ প্রতিবাদ শুরু হয় অসম ও ত্রিপুরা জুড়ে। আন্দোলন থামাতে নামানো হয় সেনা। পরিস্থিতি আয়ত্তের বাইরে গেছে বুঝে বিক্ষোভকারীদের লক্ষ্য করে চালানো হয় গুলি। মৃত্যু হয় ৩ অসমিয়ার। যদিও বেসরকারি হিসাবে ৫। বন্ধ ইন্টারনেট পরিষেবা। তার মাঝেই এবার পশ্চিমবঙ্গে শুরু হয়েছে প্রতিবাদ, বিক্ষোভ, ভাংচুর।

এ দিন দুপুর থেকে হাওড়া-খড়্গপুর শাখায় ট্রেন চলাচল সম্পূর্ণ বিপর্যস্ত হয়েছে। রাত শুরুতেও স্বাভাবিক হয়নি খড়্গপুর শাখার ট্রেন চলাচল। শুধুমাত্র হাওড়া-আমতা শাখায় চালু আছে ট্রেন পরিষেবা। ৬নং জাতীয় সড়কের অবরোধের জের পড়েছে কোনা এক্সপ্রেসওয়েতে। দ্বিতীয় সেতু থেকে সাঁতরাগাছি অবধি তীব্র যানজট। সপ্তাহের শেষ দিন শনিবার একি সমস্যার সম্মুখীন হবে এমনটাই আশংকায় সাধারণ মানুষ।

এছাড়াও চেক করুন

আগামী পুরসভা ভোটে আসন সংরক্ষণ নিয়ে সাংবাদিকদের মুখোমুখি দিলীপ যাদব

স্টিং নিউজ সার্ভিস, হুগলি: আগামী পুরসভা ভোটে দেখা যাচ্ছে যে সংরক্ষণের আওতায় পড়ে গিয়ে অনেক …

Leave a Reply

Your email address will not be published.