Breaking News
Home >> Breaking News >> সরকারি কেন্দ্রে ধান বিক্রির উৎসাহ দিতে প্রচার প্রশাসনের

সরকারি কেন্দ্রে ধান বিক্রির উৎসাহ দিতে প্রচার প্রশাসনের

স্টিং নিউজ সার্ভিস, কৃষ্ণনগর, নদিয়াঃ কৃষকদের উৎপাদিত ধান বিক্রির উৎসাহ এবং সচেতনতার লক্ষ্যে এক সুসজ্জিত ট্যাবলো সহকারে দ্বিতীয় দফায় প্রচার শুরু করল নদিয়া জেলা প্রশাসন।

পাশাপাশি সরকারি ক্রয় কেন্দ্রে কৃষকরা ধান বিক্রি করতে যাতে আরও বেশি উৎসাহ দেখান, সে জন্য কুইন্টাল প্রতি উৎসাহ মূল্যের কথাও ঘোষণা করেছে রাজ্য সরকার। কৃষকদের সচেতনতার লক্ষ্যে বৃহস্পতিবার কৃষ্ণনগরের প্রশাসনিক ভবন থেকে এক সুসজ্জিত প্রচার ট্যেবলো বের করা হয়। অতিরিক্ত জেলা শাসক টি সি ভার্মা নি ভুটিয়া এদিন পতাকা নেরে ওই ট্যেবলোর শুভ উদ্বোধন করেন।

ট্যেবলো উদ্বোধনে অতিরিক্ত জেলা শাসক ছাড়াও ছিলেন জেলার অন্যান্য প্রশাসনিক আধিকারিকেরাও। উদ্বোধনের পর অতিরিক্ত জেলা শাসক সাংবাদিকদের জানান, কৃষকদের মধ্যে আরও বেশি সচেতনতা গড়ে তোলার জন্য ট্যেবলোটি, জেলার সমস্ত ব্লকে প্রচার চালাবে। রাজ্য সরকার ইতিমধ্যেই ঘোষণা করেছে যে সব কৃষক সরকারি ক্রয় কেন্দ্রে ধান বিক্রি করতে আসবেন, তাদের কুইন্টাল প্রতি ২০ টাকা উৎসাহ মূল্য দেওয়া হবে। রাজ্যের প্রতি জেলায় ২৯১ টি করে সরকারি ক্রয় কেন্দ্র খোলার কথা বলা হয়েছে। নদিয়া জেলাও তার ব্যতিক্রম নয়। ক্রয় কেন্দ্রগুলি সোমবার থেকে শনিবার পর্যন্ত খোলা থাকবে। ওই কেন্দ্রগুলো সকাল ৯ থেকে বিকেল ৩ পর্যন্ত খোলা থাকবে।

নদিয়ার অতিরিক্ত জেলা শাসক আরও জানান, রাজ্য সরকার স্থির করেছে চলতি বছর ১ নভেম্বর থেকে ২০১৯ – ২০ খরিফ মরসুম জুড়ে কৃষকদের কাছ থেকে সহায়ক মূল্যে ধান খরিদ করবে। যার সহায়ক মুল্য ধার্য করা হয়েছে কুইন্টাল প্রতি ১, ৮১৫ টাকা। কৃষক প্রতি খরিফ মরশুমে ৪৫ কুইন্টাল ধান বিক্রি করা যাবে।

কৃষকবন্ধুদের ধান বিক্রির টাকা চেক এ প্রদান করা হবে। ধান বিক্রির জন্য কৃষকদের নিবন্ধিকরন কেন্দ্রে গিয়ে তাদের নাম নথিভুক্ত করতে হবে। নিবন্ধিকরণের জন্য প্রতি কৃষক কে দুই কপি সদ্য তোলা ছবি, ভোটার কার্ড, মোবাইল নম্বর এবং আই এফ এস সি কোড যুক্ত ব্যাঙ্কের পাসবুক। এছাড়াও অধিক জানার জন্য রাজ্য সরকার একটি টোল ফ্রি নম্বর চালু করেছে।

এছাড়াও চেক করুন

মদ্যপ অবস্থায় ড্রাইভিং না করার পরামর্শ দেন পুলিশ সুপার কোটেশ্বর রাও

নরেশ ভকত, স্টিং নিউজ করেসপনডেন্ট, বাঁকুড়া: কমবয়সী যুবকদের মদ্যপ অবস্থায় মোটর বাইক চালানোর প্রবনতা বেড়ে …

Leave a Reply

Your email address will not be published.