Breaking News
Home >> Breaking News >> নবদ্বীপের শুরু হল তিন দিনব্যাপী ব্লক কৃষি মেলা

নবদ্বীপের শুরু হল তিন দিনব্যাপী ব্লক কৃষি মেলা

স্টিং নিউজ সার্ভিস, নবদ্বীপ, নদিয়াঃ পশ্চিমবঙ্গ সরকারের কৃষি দপ্তরের উদ্যোগে এবং নবদ্বীপ পঞ্চায়েত সমিতির সহযোগিতায় তিনদিন ব্যাপী ব্লক কৃষি মেলা।

বৃহস্পতিবার বিকেলে নবদ্বীপ ব্লকের মহিশুরা গ্রাম পঞ্চায়েতের গদখালি ঘোষপাড়ার প্যাকের মাঠে প্রদীপ প্রজ্জ্বলন করে মেলার শুভ সূচনা করেন, নবদ্বীপের বিধায়ক পুন্ডরীকাক্ষ সাহা।

এছাড়াও ছিলেন, নদিয়া জেলা পরিষদের সভাধিপতি রিক্তা কুন্ডু, উপ কৃষি অধিকর্তা ( নদিয়া ) রঞ্জন রায় চৌধুরী, নদিয়া মেলা কমিটির অন্যতম চেয়ারম্যান তথা নবদ্বীপ পঞ্চায়েত সমিতির সভাপতি হরিদাস দেবনাথ, ভাইস চেয়ারম্যান তথা নবদ্বীপ ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক বরুনাশিস সরকার, কৃষি দপ্তরের সহ অধিকর্তা ( কৃষ্ণনগর ) সুকান্ত সাহা রায়, জেলা পরিষদের কৃষি, সেচ ও সমবায় দপ্তরের কর্মাধক্ষ্য তারান্নুম সুলতানা, জেলা পরিষদের সদস্য আরতি দেবনাথ এবং এই মেলাটি কে সর্বাত্মক সফল রাতদিন এক করে দেওয়া, নবদ্বীপ পঞ্চায়েত সমিতির পূর্ত কার্য্য ও পরিবহন স্থায়ী সমিতির কর্মাধক্ষ্য তাপস ঘোষ ও মহিশুরা গ্রাম পঞ্চায়েতের প্রধান আকমল সর্দার প্রমুখ।

এদিন মেলার শুরুতেই এক বর্ণাঢ্য পদযাত্রার আয়োজন করে মেলা কমিটি। মহিশুরা পঞ্চায়েতের বিনাপানী বিদ্যাপীঠ থেকে শুরু হয়ে শেষ হয় মেলা প্রাঙ্গনে এসে। তিনদিন ব্যাপী ব্লক কৃষিমেলায় থাকছে কন্যাশ্রী , যুবশ্রী, রূপশ্রী, আনন্দধারা, খাদ্য সাথী, মৎস্য দপ্তর, বাংলা শস্য বীমা, প্রাণী সম্পদ, কৃষি দপ্তর সহ মোট ১৪ টি স্টল রাখা হয়েছে।

জেলা সভাধিপতি রিক্তা কুন্ডু ও বিধায়ক পুন্ডরীকাক্ষ সাহা সহ প্রতিটি বক্তারই রাজ্য সরকার বাংলার মানুষের জন্য প্রতিটি ক্ষেত্রে সদর্থক ভূমিকার কথা তুলে ধরেন। সভাধিপতি রিক্তা কুন্ডু আরও একধাপ এগিয়ে নবদ্বীপের মানুষের ভূয়সী প্রশংসা করে বলেন, মা মাটি মানুষের সরকারে চৈতন্যভূমির মানুষের অন্যতম ভূমিকা আছে।

তিনি আরও বলেন, এখানকার বিধায়কের কথা শুধু নবদ্বীপ বা নদিয়ার মানুষই শুধু নয়, রাজ্যের প্রতিটি মানুষ একডাকে চেনে তাকে। বিধায়কের প্রশংসা করতে গিয়ে সভাধিপতি বলেন, পুন্ডরীকাক্ষের জন্য নবদ্বীপের মানুষ শান্তিতে বাস করছে। একদা সিপিএমের হার্মাদরা চৈতন্যভূমিকে অশান্ত নগরীতে পরিণত করেছিল। সেই অশান্ত নগরীর শান্তি ফিরেছে বর্তমান বিধায়কের সৌজন্যে।

মেলা কমিটির পক্ষ থেকে জানান হয়, তিনদিনের মেলায় শুধুমাত্র প্রদর্শনীর মধ্যেই সীমাবদ্ধ থাকবে না। মেলায় কৃষি সহ বিভিন্ন প্রদর্শনীর পাশাপাশি গ্রামীন মহিলাদের রন্ধন প্রতিযোগিতা থেকে শুরু করে কৃষি ও অন্যান্য বিষয়ক আলোচনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান সহ বিভিন্ন বয়সী ছেলে-মেয়েদের জিমন্যাস্টিক প্রতিযোগিতা।

এছাড়াও চেক করুন

আগামী পুরসভা ভোটে আসন সংরক্ষণ নিয়ে সাংবাদিকদের মুখোমুখি দিলীপ যাদব

স্টিং নিউজ সার্ভিস, হুগলি: আগামী পুরসভা ভোটে দেখা যাচ্ছে যে সংরক্ষণের আওতায় পড়ে গিয়ে অনেক …

Leave a Reply

Your email address will not be published.