Breaking News
Home >> Breaking News >> স্বচ্ছভাবে নথি সংরক্ষনের জন্য ই-কার্যালয়ের সূচনা কোচবিহারে

স্বচ্ছভাবে নথি সংরক্ষনের জন্য ই-কার্যালয়ের সূচনা কোচবিহারে

মনিরুল হক, স্টিং নিউজ, কোচবিহারঃ জেলা বিভিন্ন নথিকে খুব কম সময়ে ও স্বচ্ছভাবে সংরক্ষণ করার জন্য সূচনা হল ই-কার্যালয়ের। বুধবার কোচবিহার জেলাশাসক করনের ১ নং কনফারেন্স হলে এই অনুষ্ঠান হয়। এদিন ৩টি ফাইল খোলার মাধ্যমে এই কর্মসূচীর উদ্ধোধন হয়। জানা গেছে, এই পরিষেবা চালুর মাধ্যমে মূলত জেলার সমস্ত কাজ এতদিন কাগজে কলমে করা হত কিন্তু এবার থেকে তা আর হচ্ছে না। মেলের মতোই প্রত্যেকটি বিবরণ জেলার বিভিন্ন কার্যালয়ে খুব কম সময়েই পৌঁছে যাবে। পাশাপাশি সেই তথ্য গুলি সংরক্ষণ করা যাবে বলেও জানানো হয়।

এদিনের এই কর্মসূচীতে উপস্থিত ছিলেন জেলাশাসক পবন কাডিয়ান, সদর মহকুমাশাসক সঞ্জয় পাল, বিশিষ্ট শিক্ষাবিদ নিরঞ্জন দত্ত, জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ আব্দুল জলিল আহমেদ সহ অন্যান্য আধিকারিকরা।
এদিনের এই কর্মসূচী প্রসঙ্গে কোচবিহারের জেলাশাসক পবন কাডিয়ান বলেন, আজ থেকে জেলা পরিষদ ও জেলাশাসক দপ্তরে এই ই-কার্যালয়ের উদ্ধোধন হল। এই বিষয়টি চালু হলে সবার কাছে খুব কম সময়ে সমস্ত নথি পৌঁছে যাবে। পাশাপাশি সেই নথি গুলি তাঁদের কাছে কতোদিন ধরে রয়েছে তা আমরা খুব কম সময়েই জানতে পারব বলেও জানান তিনি।

এছাড়াও চেক করুন

বাঁশবেড়িয়ার ত্রিবেনিতে মানুষের সুবিধার জন্য তৈরি হচ্ছে যাত্রী প্রতীক্ষালয়

স্টিং নিউজ সার্ভিস, হুগলি: বাঁশবেড়িয়ার ত্রিবেনিতে মানুষের সুবিধার জন্য তৈরি হচ্ছে যাত্রী প্রতীক্ষালয়।সাধারণ মানুষের দীর্ঘদিনের …

Leave a Reply

Your email address will not be published.