Breaking News
Home >> Breaking News >> প্লাস্টিক নয় চাই পরিবেশ বান্ধব সামগ্রী ব্যবহার

প্লাস্টিক নয় চাই পরিবেশ বান্ধব সামগ্রী ব্যবহার

স্টিং নিউজ সার্ভিস, নদিয়াঃ বাৎসরিক পরীক্ষা শেষ হতে না হতেই শুরু হয়ে গেল কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন দপ্তর অনুমোদিত আর সি বি মহাপ্রভু সিসিআরটি ক্লাবের তিনদিন ব্যাপী আলোচনা চক্র ও কর্মশালা। শুরুতেই প্রায় শতাধিক ছাত্র এই কর্মশালা ও আলোচনা চক্রে যোগ দেয়।

সোমবার দুপুরে আর সি বি সারস্বত মন্দির বিদ্যালয়ের সাধীনতা সংগ্রামী সচিন্দ্র মোহন নন্দী নামাঙ্কিত সভা গৃহে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্যে দিয়ে হল, আর সি বি সারস্বত মন্দির বিদ্যালয়ের আর সি বি মহাপ্রভু কালচারাল সেন্টার ফর রিসোর্স ও ট্রেনিং ক্লাবের তিন দিন ব্যাপি আলোচনা চক্র ও কর্মশালা। উদ্বোধন করেন নবদ্বীপ পুরাতত্ত্ব পরিষদের সাধারণ সম্পাদক ও বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক শান্তিরঞ্জন দেব।

এদিন শান্তিরঞ্জন দেব ছাড়াও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধানশিক্ষক তথা শিক্ষারত্ন ও জাতীয় শিক্ষক বিজনকুমার সাহা, সিসিআরটি র নদীয়া জেলার রিসোর্স পার্সন ও রানীরচড়া শ্রীচৈতন্য হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধানশিক্ষক দীপেন দত্ত, করিমপুর পান্নাদেবী কলেজের সহযোগী অধ্যাপক ও বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র প্রসেনজিৎ সাহা, নাট্যব্যক্তিত্ব ঋতিময় সাহা, পুরসভার কাউন্সিলর তথা জল দপ্তরের এম আই সি মিহিরকান্তি পাল, বিদ্যালয়ের সহকারী প্রধানশিক্ষক গয়ানাথ ঘোষ, স্টাফ কাউন্সিলের সম্পাদক সুমন দাস প্রমুখ।

“আত্মসচেতনা, আত্মশৃঙ্খল, আত্মমর্যাদা ও শিক্ষা” বিষয়ক আলোচনার চক্রে বক্তা ছিলেন করিমপুর পান্নাদেবী কলেজের সহযোগী অধ্যাপক ও বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র প্রসেনজিৎ সাহা এবং “ভারতের সংস্কৃতি” বিষয়ে বক্তব্য রাখেন সিসিআরটি র নদীয়া জেলার রিসোর্স পার্সন ও রানীরচড়া শ্রীচৈতন্য হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধানশিক্ষক দীপেন দত্ত। কর্মশালার স্লোগান ছিল ‘প্লাসটিক নয়, পরিবেশ বান্ধব বিষয়বস্তু ব্যবহার’। সেই মত গাছের পাতা, হ্যান্ডমেড পেপার, প্রাকৃতিক রং ইত্যাদি ব্যবহার করা হয় অতিথিদের বরণ করতে ও কর্মশালার শিক্ষণীয় উপাদান হিসাবে। সমগ্র অনুষ্ঠানটি দক্ষতার সঙ্গে সঞ্চালনা করেন, আর সি বি সারস্বত মন্দির বিদ্যালয়ের সিসিআরটি ক্লাবের ইনচার্জ বৃন্দাবন মন্ডল।

এছাড়াও চেক করুন

মদ্যপ অবস্থায় ড্রাইভিং না করার পরামর্শ দেন পুলিশ সুপার কোটেশ্বর রাও

নরেশ ভকত, স্টিং নিউজ করেসপনডেন্ট, বাঁকুড়া: কমবয়সী যুবকদের মদ্যপ অবস্থায় মোটর বাইক চালানোর প্রবনতা বেড়ে …

Leave a Reply

Your email address will not be published.