Breaking News
Home >> Breaking News >> ধর্ষণের প্রতিবাদ ও দ্রুত সুবিচার পেতে দুর্গার মুখোশে মিছিল মহিলাদের

ধর্ষণের প্রতিবাদ ও দ্রুত সুবিচার পেতে দুর্গার মুখোশে মিছিল মহিলাদের

স্টিং নিউজ সার্ভিস, নদিয়াঃ সমাজের বুকে প্রায়শই ঘটতে থাকা ধর্ষণের প্রতিবাদ জানিয়ে শনিবার কৃষ্ণনগরে প্রতিবাদ মিছিলে সামিল হলেন মহিলারা । মিছিলে পা মেলালেন নদিয়া সহ বিভিন্ন জেলার স্কুল-কলেজের ছাত্রী থেকে শিক্ষিকারাও।

সম্পূর্ণ অরাজনৈতিক উদ্যোগে ওই প্রতিবাদ মিছিলে অংশগ্রহণকারী মহিলারা পড়েছিলেন দুর্গার মুখোশ। মিছিলের অগ্রভাগে ছিলেন দুর্গা রুপী একজন নারী। ধর্ষকরুপী অসুর নিধনের বার্তা পৌঁছানোই ছিল মিছিলে অংশগ্রহণকারী মহিলাদের মূল উদ্দেশ্য। মিছিলে অংশগ্রহণকারী মহিলাদের পেছনেই ছিলেন কয়েকজন পুরুষেরাও। কৃষ্ণনগর গভমেন্ট কলেজের মাঠ থেকে মিছিল শুরু হয়ে শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে। মিছিলে অংশগ্রহণকারীদের বক্তব্য, হায়দ্রাবাদের ধর্ষকদের শাস্তি হল ঠিকই।

কিন্তু পুলিশের বক্তব্য অনুযায়ী, ধর্ষকরা পালানোর চেষ্টা করার জন্যই সংঘর্ষে তাদের মৃত্যু হয়েছে। ধর্ষণের মতো অপরাধ করার জন্য তাদের কতটা সাজা হল, সে বিষয়ে প্রশ্ন থেকেই যায়। ধর্ষকদের শাস্তির ব্যাপারে সুনির্দিষ্ট আইন প্রণয়নের প্রয়োজন। বিচারব্যবস্থা যেন কোনোভাবেই দীর্ঘমেয়াদি না হয়। স্বল্পমেয়াদী সময়ের মধ্যেই যেন ধর্ষকদের সাজা হয়। হায়দ্রাবাদের পৈশাচিক ঘটনার পরেই তারা একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ খুলে ছিলেন। খুবই অল্প সময়ের মধ্যে বিভিন্ন জেলার প্রতিবাদী অনেক মহিলাই ওই গ্রুপের সদস্য হয়ে প্রতিবাদে পা মেলালেন।

এছাড়াও চেক করুন

মদ্যপ অবস্থায় ড্রাইভিং না করার পরামর্শ দেন পুলিশ সুপার কোটেশ্বর রাও

নরেশ ভকত, স্টিং নিউজ করেসপনডেন্ট, বাঁকুড়া: কমবয়সী যুবকদের মদ্যপ অবস্থায় মোটর বাইক চালানোর প্রবনতা বেড়ে …

Leave a Reply

Your email address will not be published.