Breaking News
Home >> Breaking News >> দৃষ্টিহীনদের ক্রিকেট প্রতিযোগিতা নবদ্বীপে

দৃষ্টিহীনদের ক্রিকেট প্রতিযোগিতা নবদ্বীপে

স্টিং নিউজ সার্ভিস, নবদ্বীপ, নদিয়াঃ বিশ্ব প্রতিবন্ধী দিবস উদযাপনে দৃষ্টিহীনদের ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো নবদ্বীপে। মঙ্গলবার ছিল বিশ্ব প্রতিবন্ধী দিবস। ঐদিন দৃষ্টিহীন যুবক-যুবতীরা রক্তদান করে, সমাজকে বুঝিয়ে দিয়েছিলেন, প্রতিবন্ধী হতে পারেন কিন্তু তারাও অন্যান্যদের থেকে কোনও অংশে কম যান না।

প্রতিবন্ধী দিবসকে স্বরণীয় করে তুলতে রক্তদানের পাশাপাশি ক্রিকেট প্রতিযোগিতায়ও অংশ নেন দৃষ্টিহীন যুবক-যুবতীরা। সেই উপলক্ষে দৃষ্টিহীনদের সীমিত ওভারের এক ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেখানে অংশ নেয় নবদ্বীপ এ পি সি ব্লাইন্ড স্কুলের ছাত্র- ছাত্রী এবং শ্রীচৈতন্য ওয়েলফেয়ার সোসাইটি ফর দ্যা ডিসেবল্ড এর দৃষ্টিহীন যুবক ও যুবতীরা। বুধবার মহিলা এবং পুরুষ দুটি বিভাগের খেলা অনুষ্ঠিত হয় নবদ্বীপ মিলন সমিতির মাঠে।

মহিলাদের খেলায় এপিসি ব্লাইন্ড স্কুল ২১ রানে শ্রীচৈতন্য ওয়েলফেয়ার সোসাইটি ফর দ্যা ডিসেবল্ড কে হারিয়ে ট্রফি যেতেন। টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় এপিসি ব্লাইন্ড স্কুলের মেয়েরা। নির্ধারিত আট ওভার শেষে বিনা উইকেটে ৯৩ রান তোলে তারা। এপিসি ব্লাইন্ড স্কুলের হয়ে বেশি রান করে, দলনেত্রী মারুফা খাতুন। মারুফা ৪৭ রান করে শেষ পর্যন্ত নটআউট থাকে। পরে ব্যাট করতে নেমে নবদ্বীপ এস সি ডব্লিউ এফ ডি ৭২ রানে ইনিংস শেষ হয়ে যায়।

এপিসি ব্লাইন্ড ২১ রানে জিতে মহিলা বিভাগে চ্যাম্পিয়ন হয়। অপরদিকে পুরুষ বিভাগে এম ভি সি ব্যান্ডেল নবদ্বীপ এস সি ডব্লিউ এফ ডি কে ১৭ রানে হারিয়ে পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়। পুরুষ ও মহিলা বিভাগে ম্যান অফ দ্য ম্যাচ হন যথাক্রমে শুভেন্দু মাহাতো ও মারুফা খাতুন। মহিলা ও পুরুষ দুটি বিভাগে চ্যাম্পিয়ন ও রানার্স কে পুরস্কার তুলে দেন, নদিয়ার অতিরিক্ত জেলা শাসক টি সি ভার্মা নি ভুটিয়া, ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক বরুনাশীষ সরকার, নবদ্বীপ পৌরসভার পুরপিতা বিমান কৃষ্ণ সাহা এবং শিক্ষক ও বিশিষ্ট সমাজসেবী সোমেশ মন্ডল প্রমুখ। চ্যাম্পিয়ন ও রানার্স হিসাবে দলগুলি কে চেক প্রদান করা হয়। চ্যাম্পিয়নদের তিন হাজার ও রানার্স দু হাজার টাকার চেক তুলে দেওয়া হয়। পুরুষ ও মহিলা বিভাগে ম্যান অফ দি ম্যাচ কে তিনশ টাকার চেক দেওয়া হয়।

এছাড়াও চেক করুন

আগামী পুরসভা ভোটে আসন সংরক্ষণ নিয়ে সাংবাদিকদের মুখোমুখি দিলীপ যাদব

স্টিং নিউজ সার্ভিস, হুগলি: আগামী পুরসভা ভোটে দেখা যাচ্ছে যে সংরক্ষণের আওতায় পড়ে গিয়ে অনেক …

Leave a Reply

Your email address will not be published.