Breaking News
Home >> Breaking News >> কোচবিহারে বিশেষ সক্ষম ব্যক্তিদের নিয়ে পালিত বিশ্ব প্রতিবন্ধী দিবস

কোচবিহারে বিশেষ সক্ষম ব্যক্তিদের নিয়ে পালিত বিশ্ব প্রতিবন্ধী দিবস

মনিরুল হক, স্টিং নিউজ, কোচবিহারঃ কোচবিহার রেলঘুমটি এলাকায় জেলা সোশ্যাল ওয়েলফেয়ারের কার্যালয়ে পক্ষ থেকে বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের নিয়ে উৎযাপিত হল বিশ্ব প্রতিবন্ধী দিবস।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক পবন কাডিয়ান, অতিরিক্ত জেলাশাসক জ্যোতির্ময় তাঁতি সহ অন্যান্য আধিকারিকরা। এই অনুষ্ঠানে বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের ট্রাই সাইকেল, হুইলচেয়ার ও কানের যন্ত্র প্রদান করা হয় এবং সেই সব ব্যক্তিরা কিভাবে সরকারি সুযোগ সুবিধা গ্রহণ করতে পারেন তা নিয়েও বিস্তারিত ভাবে আলোচনা করা হয়।

অন্যদিকে, মঙ্গলবার কোচবিহার দেবীবাড়ি এলাকায় বিবেক স্মৃতির উদ্যোগে বিশেষ ভাবে সক্ষমদের নিয়ে এই দিনটি পালন করা হয়। এদিনের কর্মসূচীতে উপস্থিত ছিলেন কোচবিহার সদর মহকুমা শাসক সঞ্জয় পাল।

তিনি জানান, এই দিনটি আসলে বিশেষ সক্ষমদের জন্য আজকে বিশেষ চাহিদা সম্পন্নরা যে কাজ করে দেখাতে পারে সমাজ গঠনে, অনেক ক্ষেত্রে শারীরিক ভাবে সুস্থ স্বাভাবিকরা সে কাজ করে দেখাতে পারে না। তাহলে আজকের এই সময়ে নির্ভয়ার পর হায়দ্রাবাদের পশু চিকিৎসকের উপর হওয়া ঘটনা আমাদের দেখতে হত না।

তিনি বলেন, রাজ্য সরকারের সংযোগ প্রকল্প শুরু হয়েছে, আজকের দিনে এই ব্যক্তিদের সাথে মিলে মিশে সংযোগ রক্ষা করার চেষ্টা করলাম। তাঁদের সাথে কথা ব্লার পাশাপাশি তাঁদের বিভিন্ন সমস্যার কথা সুনলাম। তবে তাঁদের এই সমস্যা গুলি শুনে সমাধান সম্ভব চেষ্টা করব।

এছাড়াও চেক করুন

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে আত্মহত্যা করলেন এক স্কুল শিক্ষক

বিশ্বজিৎ মন্ডল, স্টিং নিউজ, মালদাঃ পারিবারিক নির্যাতন সহ্য করতে না পেরে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে …

Leave a Reply

Your email address will not be published.