Breaking News
Home >> Breaking News >> পুরুষরা কেন পরকিয়ায় জড়িয়ে পড়েন? জানুন ৮ টি কারণ

পুরুষরা কেন পরকিয়ায় জড়িয়ে পড়েন? জানুন ৮ টি কারণ

স্টিং নিউজ সার্ভিস: পরকীয়া শব্দটির সঙ্গে আমরা সবাই পরিচিত। রোজ সকালে খবরের কাগজ খুললেই দেখা যায় এই পরকীয়ার জন্যই কত সংসার ভেঙে যাচ্ছে। কত সন্তান খুন হচ্ছে দিন দিন। পরিবারে অশান্তি হচ্ছে। তবে কেন এই পরকীয়া হচ্ছে? এই পরকীয়ার জন্য দায়ী কোন বিষয়? কি কারনে পুরুষরা এই পরকীয়ায় জড়িয়ে পরছেন? আসুন আলোচনা করে নেওয়া যাক –

পরকীয়া হল কোনো বিবাহিত ব্যাক্তির জীবনে স্বামী বা স্ত্রী ছাড়াও অন্য কোন ব্যাক্তির সঙ্গে শারীরিক সম্পর্ক। সমাজ এটাকে কখনই ভালো চোখে দেখে না। মনোবিজ্ঞানীদের মতে বাবা মায়ের পরকীয়ার ফলে জন্ম দেওয়া সন্তানের মানসিক এবং সামাজিক সম্পর্কের উপর বিরুপ প্রভাব পরে। এছাড়া দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রেও অনেক প্রভাব ফেলে। কেন পরকীয়ার জড়ায় পুরুষঃ-

১. পারিবারিক কলহের কারণে পুরুষরা পরকীয়া সম্পর্কে জড়ায়। সংসার জীবন সব সময় ভালো হয় না। সংসারে অশান্তি হয়, ঝগড়া থেকে শুরু করে গায়ে হাত তোলা অবধি পৌঁছে যায়। তখন স্ত্রীর সাথে সম্পর্ক খারাপ হয়ে পরে। যার জন্য পুরুষরা অন্য জায়গায় আশ্রয় খোঁজে।

২. পৃথিবীতে মানুষ একঘেয়ে জীবন পালন করতে পছন্দ করে না। তাই একজন স্ত্রী বা একজন প্রেমিকাকে নিয়ে তাদের সারাজীবন কাটাতে সমস্যা হয়। তাই তারা অন্য নারীর প্রতি আকৃষ্ট হয়।

৩. সঙ্গীর কাছ থেকে প্রত্যেকটা নারী অনেক কিছু আশা করে। অনেকেই অনেক আশা নিয়ে বিয়ে করেন। যখন তাদের সেই আশা পূরণ হয় না তখন পুরুষরা নতুনের খোঁজ করেন। অনেকেই নিজের সঙ্গীর উপর আকর্ষণ হারিয়ে ফেলে পরকীয়ায় জড়িয়ে পরে।

৪. স্বামী স্ত্রীর মধ্যে শারীরিক সম্পর্কে ফাটল ধরলে অনেক সময় পুরুষরা পরকীয়ায় জড়িয়ে পরেন। শারীরিক সম্পর্ক মানুষের একটি শারীরবৃত্তীয় চাহিদা। যদি স্ত্রীর শারীরিক জীবন দুর্বল হয়, তাহলে অপর ব্যক্তির প্রতি আসক্তি তৈরি হতে পারে।

৫. অনেক সময় সঙ্গীর উদাসীনতার কারণে অনেক পুরুষ পরকীয়ায় জড়িয়ে পরে। অনেক সময় স্বামী-স্ত্রী কাজের কারণে হয়তো দূরে চলে যায়। তখন তাদের মধ্যে পরকীয়ার আগ্রহ বাড়ে।

৬. মানসিক সমস্যার কারণে অনেক সময় পুরুষ পরকীয়ায় জড়িয়ে পরে। তারা কোন কিছুর মধ্যে স্থিরতা খুঁজে পায়না।

৭. অনেকে শখ থেকেও পরকীয়ায় জড়ায়। অন্য একটি শরীর কেমন সেটা জানার আগ্রহ থাকে তাদের মধ্যে। অন্য কারুর সাথে থাকলে ভালো থাকতাম মনে হয় তাদের।

৮. সন্তান হওয়ার পর অনেক মেয়ে মোটা হয়ে যায়। এতে স্ত্রীর প্রতি আগ্রহ কমে যেতে পারে। বেশির ভাগ ক্ষেত্রে মানসিক ও শারীরিক প্রয়োজন মেটানোর বিষয়টিই এখানে মুখ্য হয়। এসব ভাবনা ব্যক্তিকে পরকীয়ার প্রতি আকৃষ্ট করে তোলে।

এছাড়াও চেক করুন

ফাঁসিদেওয়ার মুণি চা বাগানে গণ বিবাহ অনুষ্ঠানে হাজির পর্যটনমন্ত্রী গৌতম দেব

বিশ্বজিৎ সরকার, স্টিং নিউজ করেসপনডেন্ট, দার্জিলিংঃ শুক্রবার শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের মুণি চা বাগানে শ্রীহরি …

Leave a Reply

Your email address will not be published.