Breaking News
Home >> Breaking News >> শিয়ালদহ থেকে বামনহাট পর্যন্ত যাত্রা শুরু ‘উত্তরবঙ্গ এক্সপ্রেসে’র, আনুষ্ঠানিক উদ্বোধন করল সাংসদ নিশীথ

শিয়ালদহ থেকে বামনহাট পর্যন্ত যাত্রা শুরু ‘উত্তরবঙ্গ এক্সপ্রেসে’র, আনুষ্ঠানিক উদ্বোধন করল সাংসদ নিশীথ

মনিরুল হক, স্টিং নিউজ করসপনডেন্ট, কোচবিহার: নিউ কোচবিহার স্টেশনের বদলে এবার থেকে উত্তরবঙ্গ এক্সপ্রেস ট্রেন চলবে বাংলাদেশ সীমান্ত ঘেঁষা দিনহাটার বামনহাট থেকে। রবিবার সকালে নিউ কোচবিহার থেকে আনুষ্ঠানিক ভাবে এই ট্রেন চলাচল উদ্বোধন করেন লোকসভা কেন্দ্রের সাংসদ নিশীথ প্রামানিক। এদিন সেখানে তিনি ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন কোচবিহার উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক নগেন রায় ও নর্থইস্ট ফ্রন্টিয়ের রেলওয় আধিকারিকরা।

এদিন কোচবিহার লোকসভা কেন্দ্রের সাংসদ নিশীথ প্রামানিক বলেন, “মানুষের দীর্ঘ দিনের দাবীকে মেনে ভারতীয় রেল যে সিদ্ধান্ত নিয়েছে তাতে কোচবিহারের মানুষ খুশী। এরফলে শুধু কোচবিহার নয়, বামনহাট, দিনহাটা, ভেটাগুড়ি, দেওয়ানহাটের প্রত্যন্ত এলাকার মানুষ কোলকাতার সাথে সহজেই যোগাযোগ করতে পারবে। এতদিন ওই সব এলাকার বাসিন্দাদের ৩০ থেকে ২৫ কিলোমিটার পথ বাএ এসে নিউ কোচবিহার স্টেশন থেকে এই ট্রেন ধরতে হত। এখন আর সেই সমস্যা থাকবে না।”

রেল সূত্রে জানা গেছে, ১৩১৪৭ আপ উত্তরবঙ্গ এক্সপ্রেস সন্ধ্যে ৭ টা ৩৫ মিনিটে শিয়ালদহ ষ্টেশন থেকে ছেড়ে পরদিন সকাল ৯টা ৪০ মিনিটে নিউ কোচবিহার ষ্টেশনে পৌছবে। সেখান থেকে ওই ট্রেনটি দেওয়ানহাট ও দিনহাটা ষ্টেশনে থেমে ১১ টা ৩০ মিনিটে বামনহাটে পৌছবে। ওই দিনই ১৩১৪৮ ডাউন উত্তরবঙ্গ এক্সপ্রেস বামনহাট থেকে ১ টা ১৫ মিনিটে ছেড়ে পরদিন ভোর ৫ টা ১৫ মিনিটে শিয়ালদহ পৌছবে। এদিনই বামনহাট থেকে ওই ট্রেনটি শিয়ালদহের উদ্দেশ্য রওনা হবে।

প্রসঙ্গত, দীর্ঘ কয়েক মাস ধরে দিনহাটা মহকুমার একদা অঞ্চলের সাধারণ মানুষের দাবি ছিল পুনরায় উত্তরবঙ্গ এক্সপ্রেস কে বামনহাট স্টেশন পর্যন্ত সম্প্রসারণ করার। এর জন্যে দিনহাটা মহকুমা ব্যবসায়ী কল্যাণ সমিতি, বামনহাট রেল উন্নয়ন সমিতির পক্ষ থেকে আমরণ অনশন সহ একাধিক আন্দোলন সংগঠিত হয়েছি। অবশেষে সংগঠন গুলির এই দাবি মেনে রেল দপ্তর বামনহাট স্টেশন থেকে উত্তরবঙ্গ এক্সপ্রেস ট্রেনটিকে চালানোর সিদ্ধান্ত নেয়। সেই সিদ্ধান্ত ঘোষণার পরই আনন্দে মেতে ওঠেন দিনহাটা মহকুমার বাসিন্দারা।

এদিকে আন্দোলনকারী সংগঠনগুলির নেতৃত্ব বলেন, ট্রেনটি নিয়ে আন্দোলন এটি দিনহাটা বাসীর জয়। খুব ভালো লাগছে রবিবার থেকে ট্রেনটি পুনরায় চলাচল শুরু করল।

এছাড়াও চেক করুন

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে আত্মহত্যা করলেন এক স্কুল শিক্ষক

বিশ্বজিৎ মন্ডল, স্টিং নিউজ, মালদাঃ পারিবারিক নির্যাতন সহ্য করতে না পেরে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে …

Leave a Reply

Your email address will not be published.