Breaking News
Home >> Breaking News >> ৩ টি উপনির্বাচনে জয়ী তৃণমূল, উল্লাস কোচবিহারে

৩ টি উপনির্বাচনে জয়ী তৃণমূল, উল্লাস কোচবিহারে

মনিরুল হক, স্টিং নিউজ, কোচবিহারঃ তৃণমূলের জয়ে উল্লাস কোচবিহারেও। রাজ্যের তিনটি কেন্দ্রের উপনির্বাচনের তৃণমূলের জয় নিশ্চিত হতেই কোচবিহারেও সবুজ আবীর নিয়ে পথে নামল তৃণমূল কর্মীরা। গত লোকসভা নির্বাচনে কোচবিহার সহ গোটা উত্তরবঙ্গে বড় রকমের ধাক্কা খেয়েছিল তৃণমূল। ফুল ফাইটের আবহে নির্বাচনী যুদ্ধে ১৮টি লোকসভা আসনে জয়ী হয়েছিল বিজেপি।

দলনেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লোকসভা নির্বাচনের আগে ৪২-এ ৪২ এই টার্গেট কে সামনে রেখে দলীয় কর্মীদের এগিয়ে যাওয়ার কথা বললেও লোকসভা নির্বাচনী ফলে দারুন ভাবে হতাশ হয়েছিল তৃণমূল। ঘাস ফুল শিবিরে এই পরাজয়ে দল ও সরকারকে অনেকটা পিছিয়ে দিয়েছিল।

পরবর্তীতে রাজনৈতিক বিশেষজ্ঞ প্রশান্ত কিশোরের পরামর্শে দল এগুতে থাকে। নেওয়া হয় জনসংযোগ কর্মসূচী। ‘দিদিকে বল’ কর্মসূচী নিয়ে সংগঠন পুনরুদ্ধার করার প্রায়াস নিয়ে মাঠে নামে তৃণমূল। জেলায় জেলায় দলীয় নেতৃত্বের পরিবর্তন আনা হয়। এরপরে ২১-র বিধানসভার আগে কার্যত কোয়াটার ফাইনাল ধরে নিয়ে লড়াই হয় পশ্চিমবঙ্গের তিনটি বিধানসভা উপনির্বাচনে। এই নির্বাচনে পদ্ম শিবিরকে হারিয়ে জয়ের পথে ঘাস ফুল শিবির। এই জয় রাজ্যের তৃণমূলকে ফের রাজনৈতিক ভাবে অনেকটা এগিয়ে দিল বলে মনে করছে সাধারণ মানুষ।

কালিয়াগঞ্জ উপনির্বাচনে তৃণমূলের পক্ষে প্রচারের দায়িত্বে ছিলেন কোচবিহার লোকসভা কেন্দ্রের প্রাক্তন সাংসদ পার্থপ্রতিম রায়। ওই কেন্দ্রে জয় পেতেই বৃহস্পতিবার কোচবিহারে শুরু হয় তৃণমূল কর্মীদের উল্লাস। দলের নেতা পার্থপ্রতিম রায় বলেন, বিজেপির সাম্প্রদায়িক রাজনীতি ও সাম্প্রতিক গ্রহণ করা কেন্দ্রীয় সরকারের বেশ কিছু জনবিরোধী নীতির কারনেই তৃণমূলের এই জয় বলে তিনি জানান। একই সাথে তিনি মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের প্রভাবও রয়েছে এই ফলাফলে।

এছাড়াও চেক করুন

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে আত্মহত্যা করলেন এক স্কুল শিক্ষক

বিশ্বজিৎ মন্ডল, স্টিং নিউজ, মালদাঃ পারিবারিক নির্যাতন সহ্য করতে না পেরে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে …

Leave a Reply

Your email address will not be published.