Breaking News
Home >> Breaking News >> সাবেক ছিটমহলের বাসিন্দাদের হাতে ফ্ল্যাটের চাবি তুলে দিলেন মুখ্যমন্ত্রী

সাবেক ছিটমহলের বাসিন্দাদের হাতে ফ্ল্যাটের চাবি তুলে দিলেন মুখ্যমন্ত্রী

মনিরুল হক, স্টিং নিউজ, কোচবিহারঃ সাবেক ছিটমহলের বাসিন্দাদের হাতে ফ্ল্যাটের চাবি তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ কোচবিহার রাসমেলার মাঠের মঞ্চে আনুষ্ঠানিক ভাবে ২০ জনের হাতে ওই চাবি তুলে দেন মুখ্যমন্ত্রী।

এছাড়াও কাশ্মীর থেকে আসা দুই শ্রমিকের হাতে ৫০ হাজার টাকা করে চেক তুলে দেন তিনি। এছাড়াও মঞ্চে উপস্থিত ছিলেন অনগ্রসর শ্রেনী কল্যাণ মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মণ, বিধায়ক উদয়ন গুহ, হিতেন বর্মণ, অর্ঘ্য রায় প্রধান, স্বরাষ্ট্র সচিব রাজীব সিনহা সহ বেশ কয়েকজন প্রশাসনিক আধিকারিক।

এদিন ওই মঞ্চ থেকে জেলায় ৮১ কোটি ১৪ লক্ষ টাকায় গড়ে তোলা ১৪ প্রকল্পের উদ্বোধন করেন। এরমধ্যে উল্লেখযোগ্য সাবেক ছিটমহলের বাসিন্দাদের জন্য ২৪ কোটি ৪১ লক্ষ টাকায় খরচ করে ১০৪ টি পরিবারের জন্য ফ্লাট নির্মাণ করা হয়েছে। এরমধ্যে এদিন আনুষ্ঠানিক ভাবে ২০ টি পরিবারের হাতে ফ্ল্যাটের চাবি তুলে দেওয়া হয়েছে। আগামী কাল এলাকায় গিয়ে বাকিদের হাতে ফ্ল্যাটের চাবি তুলে দেওয়ার জন্য বিধায়ক উদয়ন গুহ ও অর্ঘ্য রায় প্রধানকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

২০১৫ সালের ৩১ জুলাই ছিটমহল বিনিময় হয়। ওই সময় এপার থেকে কোন বাসিন্দা বাংলাদেশে না গেলেও ওপার থেকে ৯০০ বেশী বাসিন্দা ভারতে চলে আসা। তাঁদের দিনহাটা, মেখলিগঞ্জ ও হলদিবাড়িতে অস্থায়ী ক্যাম্প করে রাখা হয়। দীর্ঘদিন ক্যাম্পে থাকার পর তাঁদের জন্য ফ্ল্যাট নির্মাণ করে সেখানে রাখার ব্যবস্থা করা হয়েছে। এদিন মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “বিনিময়ের পর সাবেক ছিটমহল গুলোতে ব্যাপক উন্নয়ন করা হয়েছে। এবার তাঁরা ফ্ল্যাটও পেয়ে গেল।”

এছাড়াও চেক করুন

ফাঁসিদেওয়ার মুণি চা বাগানে গণ বিবাহ অনুষ্ঠানে হাজির পর্যটনমন্ত্রী গৌতম দেব

বিশ্বজিৎ সরকার, স্টিং নিউজ করেসপনডেন্ট, দার্জিলিংঃ শুক্রবার শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের মুণি চা বাগানে শ্রীহরি …

Leave a Reply

Your email address will not be published.