Breaking News
Home >> Breaking News >> স্থায়ীকরণের দাবিতে হরিণঘাটা পুরসভার অস্থায়ী কর্মীদের বিক্ষোভ

স্থায়ীকরণের দাবিতে হরিণঘাটা পুরসভার অস্থায়ী কর্মীদের বিক্ষোভ

স্টিং নিউজ সার্ভিস, নদিয়াঃ স্থায়ীকরণের দাবিতে শুক্রবার সকাল থেকে নদীয়ার হরিণঘাটার পুরসভার অস্থায়ী কর্মীরা পুরসভার সামনে অবস্থান বিক্ষোভ দেখান। কাজে স্থায়ীকরণের পাশাপাশি তারা বেতন বৃদ্ধিরও দাবি জানিয়েছেন।

বিক্ষোভ চলাকালীন সরকারি কয়েকজন আধিকারিক ও বিশ্ববিদ্যালয়ের কয়েকজন আধিকারিককে পুরসভায় ঢুকতে বাঁধা দেন বিক্ষোভকারীরা। অস্থায়ী কর্মীদের বিক্ষোভের জেরে অনেক পরিষেবাই বন্ধ হয়ে যায়। পরে সমস্ত কাউন্সিলরদের নিয়ে মিটিং করে চেয়ারম্যান বিষয়টি নিয়ে আলোচনার প্রতিশ্রুতি দিলে আপাতত অবস্থান বিক্ষোভ তুলে নিয়েছেন অস্থায়ী কর্মীরা। যদিও তারা হুমকি দিয়েছেন, আগামী দিনে তাদের দাবি পূরণ না হলে তারা আবার বিক্ষোভের পথে নামবেন।

এই বিষয়ে হরিণঘাটা পুরসভার চেয়ারম্যান মানিক ভট্ট জানিয়েছেন,’ অস্থায়ী কর্মীদের যে দাবি – দাওয়া রয়েছে, তা নিয়ে কাউন্সিলরদের সঙ্গে বৈঠকে আলোচনা হবে।’ পুরসভা সূত্রে জানা গিয়েছে, হরিণঘাটা পুরসভা গঠনের পর থেকেই বাইশ জন অস্থায়ী কর্মচারী হিসেবে কাজ করছিলেন। পরের আরও কয়েকজন অস্থায়ী কর্মী হিসেবে কাজে যোগ দিয়েছিলেন।

অস্থায়ী কর্মীরা জানিয়েছেন,’ দীর্ঘদিন ধরেই বেতন বৃদ্ধির দাবি আমরা জানিয়ে আসছি। সেইসঙ্গে চুক্তিভিত্তিক স্থায়ীকরণের দাবি জানিয়ে আসছি আমরা। অথচ বারবার বলা সত্ত্বেও পুরকর্তৃপক্ষ আমাদের সেই দাবি পূরণ করছেন না । তাই বাধ্য হয়েই আমাদের অবস্থান -বিক্ষোভে সামিল হতে হয়েছে।”

যদিও অবস্থান-বিক্ষোভ চলাকালীন পুরসভায় ঢুকতে গিয়ে সরকারি আধিকারিক সহ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন আধিকারিককে বাঁধা দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। সেই বিষয় হারাধন ঘোষের বক্তব্য,’ পরে ওদের ঢুকতে দেওয়া হয়েছে। চেয়ারম্যানের প্রতিশ্রুতি পাওয়ার পর আপাতত বিক্ষোভ তুলে নেওয়া হয়েছে।’

এছাড়াও চেক করুন

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে আত্মহত্যা করলেন এক স্কুল শিক্ষক

বিশ্বজিৎ মন্ডল, স্টিং নিউজ, মালদাঃ পারিবারিক নির্যাতন সহ্য করতে না পেরে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে …

Leave a Reply

Your email address will not be published.