Breaking News
Home >> Breaking News >> ভারতীয় জালনোট সহ তিন পাচারকারীকে গ্রেফতার করলো মালদার মোথাবাড়ি থানার পুলিশ

ভারতীয় জালনোট সহ তিন পাচারকারীকে গ্রেফতার করলো মালদার মোথাবাড়ি থানার পুলিশ

বিশ্বজিৎ মন্ডল, স্টিং নিউজ, মালদাঃ ভারতীয় জালনোট সহ তিন পাচারকারীকে গ্রেফতার করলো পুলিশ। ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে ২লক্ষ ৫০হাজার টাকার জালনোট। ঘটনাটি ঘটেছে মালদার মোথাবাড়ি থানা এলাকায়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা গিয়েছে ধৃতদের নাম প্রদীপ মন্ডল (৩৩)। বাড়ি মোথাবাড়ি থানা মেঘুটোল, শিবচাঁদ মন্ডল (২৩)।বাড়ি বৈষ্ণবনগর থানা চকবাহাদুর। প্রসেনজিত মন্ডল (৩৩)। বাড়ি কালিয়াচক থানা চর বাবুপুর। এদিন রাত্রিবেলা গোপন সুত্রে খবর পেয়ে মোথাবাড়ি থানার পুলিশ কালিয়াচক মোথাবাড়ি রাজ্য সড়কের ধরে মোটর বাইকে করো মোথাবাড়ি দিকে আসছিলো। সেই সময় বাগমারা পেট্রোল পাম্প এলাকায় সন্দেহ ভাজন ভাবে ঘোরাঘুরি করতে দেখে পুলিশ তাদের আটক করে। এরপর তাদেরকে তল্লাশী চালিয়ে জালনোট উদ্ধার করে। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে ২ লক্ষ ৫০হাজার টাকার জালনোট। নোট গুলি হলো ২ হাজার টাকার ১২৫টি ভারতীয় নোট। এরপর তিনজনকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশের প্রাথমিক তদন্তে অনুমান, এই জালনোট পাচারের উদ্দেশ্য নিয়ে যাচ্ছিলেন তারা। বুধবার ধৃতদের মালদা জেলা আদালতে ১০দিনের হেফাজত চেয়ে আবেদন করেছে। এই পাচার চক্রের সাথে আর কেউ জড়িত রয়েছে কিনা তার তদন্ত শুরু করেছে মোথাবাড়ি থানার পুলিশ।

উল্লেখ্যা মালদার কালিয়াচক, বৈষ্ণবনগর ভারত বাংলাদেশ সীমান্ত এলাকা রয়েছে পাশেয় রয়েছে মুর্শিদাবাদ এলাকার বিস্তৃর্ন নদী পথে। সম্প্রতি বেশ কয়েক মাস আগে এই নদী পথকে ব্যবহার করে প্রচুর পরিমানে গরু পাচার সহ চোরা চালান স্বক্রিয় হয়ে উঠেছিল। আর এই পাচারের টাকা জালনোটের মাধ্যমে দেওয়া হত। তাতেই একাধীক জালনোট এদেশে প্রবেশ করতো বলে গোয়েন্দা সুত্রের খবর। বর্তমানে সেই টাকা সময় সুযোগ বুঝে পাচারকারীরা এদেশে ছড়িয়ে দেওয়ার চক্র স্বক্রিয় হয়ে উঠছে। আর তাতে ধরা পরছে পাচারকারীরা। তবে এই চক্রের মূল পান্ডার খোঁজ শুরু করেছে পুলিশ, বিএসএফ ও অন্যান্য গোয়েন্দা সংস্থা।

পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানান, গোপন খবরের ভিত্তিতে জালনোট সহ তিন পাচারকারীকে গ্রেফতার করা হয়েছে। তাদের জিঞ্জাসাবাদ করা হচ্ছে। পাশাপাশি এই নোট গুলি কোথায় কার কাছ থেকে সংগ্রহ করে কোথায় পাচার করছিল। বা এদের মাথাকে তার খোঁজে তল্লাশী শুরু হয়েছে।

এছাড়াও চেক করুন

ফাঁসিদেওয়ার মুণি চা বাগানে গণ বিবাহ অনুষ্ঠানে হাজির পর্যটনমন্ত্রী গৌতম দেব

বিশ্বজিৎ সরকার, স্টিং নিউজ করেসপনডেন্ট, দার্জিলিংঃ শুক্রবার শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের মুণি চা বাগানে শ্রীহরি …

Leave a Reply

Your email address will not be published.