Breaking News
Home >> Breaking News >> কুসংস্কার বিরুদ্ধে এলাকায় অনুষ্ঠিত হচ্ছে সচেতনতা শিবির

কুসংস্কার বিরুদ্ধে এলাকায় অনুষ্ঠিত হচ্ছে সচেতনতা শিবির

নরেশ ভকত, স্টিং নিউজ করেসপনডেন্ট, বাঁকুড়াঃ ভারতীয় বিজ্ঞান ও যুক্তিবাদী সমিতি সেই রকমই এক সংস্থা । যে বিজ্ঞান সংস্থা তিন দশক জুড়ে কুসংস্কার, অলৌকিকতা, অযৌক্তিক ধ্যান ধারণা, ধর্মীয় ভেদাভেদ সহ একাধিক বিষয় নিয়ে সমাজের প্রতিটি মানুষকে সচেতন করে চলেছে অনবরত।

সেই বিজ্ঞান সংগঠন এবার পা রাখল তেলেনডা পুরুলিয়া প্রাথমিক বিদ্যালয়। ভারতীয় বিজ্ঞান ও যুক্তিবাদী সমিতির তরফে ঐ প্রাথমিক বিদ্যালয় চত্বরে স্কুলের কচিকাঁচা ছাত্র-ছাত্রীদের শুরু করে সকল গ্রামবাসীর সামনে তুলে ধরেন সামাজিক কুসংস্কারের একাধিক বিষয়। এছাড়াও বেশ কিছু প্রাথমিক চিকিৎসার বেশ কিছু কৌশল তুলে ধরা হয় এই সচেতনতা শিবিরে।

কুসংস্কার বর্তমান সমাজের এক ব্যাধি। যে ব্যাধি দিনের পর দিন আমাদের সমাজকে অন্ধকারের মুখে ঠেলে দিচ্ছে।এক শ্রেণীর লোক মানুষের এই কুসংস্কারকে কাজে লাগিয়ে দিব্যি চালিয়ে যাচ্ছে নিজেদের ব্যবসা।এই ঠকবাজি রুখতে বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন এর বিরুদ্ধে ক্রমাগতই প্রচার অভিযান চালিয়ে যাচ্ছেন।

এই সচেতনতা শিবিরে উপস্থিত ছিলেন মেজিয়া সমষ্টি উন্নয়ন আধিকারিক অনিরুদ্ধ ব্যানার্জি, অর্ধগ্রাম গ্রাম পঞ্চায়েতের প্রধান মলয় মুখোপাধ্যায়, বিশিষ্ট সমাজসেবী সুভাষ মিশ্র, বলরাম সরকার, বিকাশ ধীবর সহ মেজিয়া ব্লকের বেশকিছু প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকারা।

এছাড়াও চেক করুন

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে আত্মহত্যা করলেন এক স্কুল শিক্ষক

বিশ্বজিৎ মন্ডল, স্টিং নিউজ, মালদাঃ পারিবারিক নির্যাতন সহ্য করতে না পেরে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে …

Leave a Reply

Your email address will not be published.