Breaking News
Home >> Breaking News >> ঝলমলে চতুর্থ দিনের আমেজে নন্দন প্রাঙ্গনে সিনেমাপ্রেমীরা

ঝলমলে চতুর্থ দিনের আমেজে নন্দন প্রাঙ্গনে সিনেমাপ্রেমীরা

প্রজ্ঞা পারমিতা দত্ত, স্টিং নিউজ, কলকাতাঃ আমরা কলকাতা বাসী, এটা আমাদের কাছে খুবই গর্ববোধের বিষয় যে আমরা সেই শহরে বাস করি যেখানে বিখ্যাত বাঙালি চিত্র পরিচালক সত্যজিৎ রায় বাস করেছিলেন। এবং এই গর্ব শুধু বাঙালি অথবা কলকাতা বাসীর নয় তার প্রমান হাতেনাতে পাওয়া গেল চিরনির্মাতা কুমার সাহানির সত্যজিৎ রায়ের স্মারক বক্তৃতায়।

১২ই নভেম্বর শিশির মঞ্চে ঋত্বিক ঘটকের প্রসঙ্গ দিয়ে শুরু করেন বক্তৃতা। তার কোথায় ঋত্বিকদা ছিলেন তার শিক্ষক। সত্যজিৎ রায়ের পথের পাঁচালি প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন পথের পাঁচালি পাশ্চাত্যে ভারতীয় সিনেমার মানদণ্ড সৃষ্টি করে।

এছাড়াও উৎসব নিয়ে হয়ে যাওয়া সেমিনারের বিষয় ছিল বিশ্বের বিভিন্ন কোণে আয়োজিত হওয়া চলচিত্র উৎসবের মান কি খর্ব হচ্ছে ক্রমাগত। এছাড়াও ছিল ওপেন ফোরাম, সেখানে উপস্থিত ছিলেন কমলেশ্বর মুখোপাধ্যায়, অটোনি ঘোষ, অরিন্দম শীল। বিষয় ছিল সিনেমার পরিবর্তীত পরিসর।

এর সঙ্গেও ছিল সিনেমা প্রেমীদের জন্যে সিনে আড্ডা। সিনে আড্ডার আসরে আসরে উজ্বল উপস্থিতি ছিল গৌতম ঘোষ, সৃজিত মুখার্জি, অনির্বান ভট্টাচার্য, প্রিয়াঙ্কা সরকার, বিরসা দাসগুপ্তা এবং অভিমন্যু মুখার্জি। সূত্রধর হিসাবে মানানসই পরমব্রত চট্টোপাধ্যায়।

এছাড়াও চেক করুন

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে আত্মহত্যা করলেন এক স্কুল শিক্ষক

বিশ্বজিৎ মন্ডল, স্টিং নিউজ, মালদাঃ পারিবারিক নির্যাতন সহ্য করতে না পেরে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে …

Leave a Reply

Your email address will not be published.