Breaking News
Home >> Breaking News >> ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচিত্র উৎসবের ছটায় আলোকিত নন্দন

২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচিত্র উৎসবের ছটায় আলোকিত নন্দন

প্রজ্ঞা পারমিতা দত্ত, স্টিং নিউজ, কলকাতাঃ কলকাতা আন্তর্জাতিক চলচিত্র অনুষ্ঠান আজ চতুর্থ দিনে পা দিলো, এই মুহূর্তে শহরের প্রধান আকর্ষণ এবং বহুল চর্চিত বিষয় পঁচিশতম কলকাতা আন্তর্জাতিক চলচিত্র অনুষ্ঠান।

প্রতিবছরের ন্যায় এই বছরও তারকা দের উপস্থিতি আরও উজ্বল এবং আলোকিত করেছে এই উৎসবকে। যার এক বৃহৎ উদাহরণ হিসাবে আমরা বলতে পারি রাখি গুলজারের উপস্থিতি। এগারোই নভেম্বর হওয়া সাংবাদিক সম্মেলনে তিনি তার বক্তব্যের মাধ্যমে হৃদয় কেড়েছেন দর্শকদের। বাংলা ছবিতে অভিনয়ের প্রসঙ্গে তিনি বলেন “ভালো প্রস্তাব পেলে সব সময়েই ভেবে দেখবো”। এছাড়া আগে তিনি তার অভিনীত ঋতুপর্ণ ঘোষের “শুভ মহরত” ছবির কথা স্মরণ করার দর্শকদের।

এছাড়াও তিনি বলেন এখন তার অবসর নেওয়ার বয়েস তবে তিনি দেশ ভ্রমণের শখ রাখেন, মানুষের বিভিন্ন সংস্কৃতি জানার প্রয়াসের কথাও তিনি বলেন, তবে তার সঙ্গে এও জানান যে কলকাতা তার কাছে একেবারেই ভিন্ন এক অনুভূতির জায়গা। স্মৃতিচারণ করতে গিয়ে “নির্বাণ” ছবির শুটিংয়ের নানান গল্প বলেন। কপকথনের মধ্যে একসময় দুঃখও প্রকাশ করে বলেন অভিনেত্রী যে তার বিশ্বাস কলকাতা শহরের আড্ডা, গল্প গুজব হারিয়ে যাচ্ছে।

এরপর এও জানান যে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আতিথেয়তায় যারপরনাই মুগ্ধ তিনি। দর্শক এবং সিনেমা প্রেমীদের সুখবর ও দেন যে আগামী দিনে কাজ পেলে আবারও কলকাতায় আসবেন তিনি।

এছাড়াও গৌতম ঘোষের নতুন হিন্দি ছবি “রাহগির দেখানো হলো। প্রফুল্য রায়ের “বর্ষায় একদিন” গল্পের পটভূমি বিহারের কথা ভেবে ছবির শুটিং করা হয়েছে ঝাড়খন্ডে। এই ছবির মূল কলা কুশলী তিলোত্তমা সম ও নিরোজ কবি জানান নাটকীয় না হওয়ার সরল এবং জটিলতার গল্প বলবে এই ছবি। অভিনেত্রী এখন পরিচালকও। “রোম রোম মে” ছবির মধ্যে দিয়েই পরিচালনার শুভ প্রারম্ভ করলেন বিখ্যাত অভিনেত্রী তনিষ্ঠা চ্যাটার্জি। ভারতে তার ছবির দ্বিতীয় স্ক্রিনিং নন্দনে হওয়ার কারণে ভয়ানক আপ্লুত তিনি সেই সঙ্গে কৃতজ্ঞতাও প্রকাশ করেন।

তিনি জানান, শিল্প এবং শিল্পকলার মধ্যে দিয়ে নিজেকে এবং নিজের চিন্তাভাবনাকে প্রকাশ করাই পরিচালক বা অভিনেত্রীর কাছে প্রধান। আজব ব্যাপার এটাই যে ছবিটি মাত্র চোদ্দ দিনের প্রি- প্রোডাকশন এ বানানো এবং যেখানে তিনি ভারত এবং ইতালি দুটো দেশ থেকেই অনেক বিভিন্ন বিভাগে কাজ করেছেন।

এছাড়াও চেক করুন

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে আত্মহত্যা করলেন এক স্কুল শিক্ষক

বিশ্বজিৎ মন্ডল, স্টিং নিউজ, মালদাঃ পারিবারিক নির্যাতন সহ্য করতে না পেরে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে …

Leave a Reply

Your email address will not be published.