Breaking News
Home >> Breaking News >> কোচবিহার রাসমেলার উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রন পেলেন না বিজেপি সাংসদ নিশীথ

কোচবিহার রাসমেলার উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রন পেলেন না বিজেপি সাংসদ নিশীথ

মনিরুল হক, স্টিং নিউজ, কোচবিহারঃ কোচবিহার পৌরসভা পরিচালিত রাসমেলার উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত নন কোচবিহার লোকসভা কেন্দ্রের সাংসদ। কোচবিহার উত্তর বিধানসভা কেন্দ্রের বামফ্রন্টের ফরওয়ার্ড ব্লক বিধায়ক নগেন্দ্রনাথ রায় আমন্ত্রিত হলেও বাদ গেলেন বিজেপি দলের সাংসদ নিশীথ প্রামাণিক।

কোচবিহার মহারাজাদের কুলদেবতা মদনমোহনের রাসযাত্রা উপলক্ষে শহরের এক বিরাট অংশ জুড়ে পক্ষকাল ব্যাপী মেলার আয়োজন করা হয় কোচবিহারে। এই মেলা পরিচালনা করে থাকে কোচবিহার পৌরসভা। প্রথা মেনে কার্ত্তিকী পূর্ণিমার এই তিথিতে রাসযাত্রার আয়োজন করা হয় মদনমোহন বাড়িতে। সেই সন্ধ্যাতেই রাসমেলারও সূচনা হয়, মেলার সাংস্কৃতিক মঞ্চ থেকে।

এবারও পরম্পরা মেনে সোমবার রাসযাত্রা ও পৌরসভা পরিচালিত রাসমেলার উদ্বোধন হবে। সেই উদ্বোধনী অনুষ্ঠানে জেলার প্রশাসনিক কর্তা ও বিধায়করা আমন্ত্রিত ও হলেও সেই তালিকাই নাম নেই সাংসদ নিশীথ প্রামাণিকের।
এবছর মেলার মূল ফটকের দ্বারোদ্ঘাটন করবেন কোচবিহার রামকৃষ্ণমঠের অধ্যক্ষ স্বামী বিজ্ঞেয়ানন্দ মহারাজ ও সাংস্কৃতিক মঞ্চের উদ্বোধন করবেন রাজ্যর পর্যটন মন্ত্রী গৌতম দেব। সম্মানীয় অথিতিদের তালিকাই বাম বিধায়ক নগেন্দ্র নাথ রায়ের নাম থকলেও রইল না বিজেপি দলের সাংসদ নিশীথ প্রামাণিকের নাম। আর এতেই প্রশ্ন উঠেছে। সাংসদের মতো জন প্রতিনিধিকে বাদ দিয়ে রাসমেলার মতো সার্বজনীন উৎসবের সূচনা কিভাবে হচ্ছে।

যদিও এই বিষয়ে পৌরপ্রধান ভূষণ সিং জানিয়েছে, দলীয় নির্দেশে তাঁকে তালিকা প্রস্তুত করতে হয়। এই ক্ষেত্রেও তাঁকে দলীয় সিদ্বান্তেই মানতে হয়ছে। রাসমেলার মতো উৎসবে উদ্বোধনী অনুষ্ঠানে সাংসদকে আমন্ত্রণ না জানানোয় ক্ষুদ্ব বিজেপি।

দলের সভা নেত্রী মালতী রাভা বলেন, মেলা মানে মিলন, এই মিলন ক্ষেত্রে বিজেপির সাংসদ হওয়ায় নিশীথ প্রামাণিকের নাম যে ভাবে বাদ দেওয়া হয়েছে তাঁর বিচার কোচবিহারের মানুষ করবেন। তাঁকে আমন্ত্রণ না জানিয়ে তৃণমূল পরিচালিত কোচবিহার পৌরসভা ঠিক কি বার্তা দিতে চাইলেন তা আমাদের কাছে স্পষ্ট নয়।

নিশীথ প্রামাণিক বলেন, দলদাসেরা কোন কিছু পরিচালনা করলে এই ধরনের ঘটনা ঘটা স্বাভাবিক। তবে প্রাণের ঠাকুর মদনমোহনের টানে মদন বাড়িতে যাবো রাসচক্রও ঘোরাবো মেলায়ও দেখবো। উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ না জানানো সম্পূর্ণ আয়োজকদের সিদ্বান্ত। দলতন্ত্র কায়েম করতেই এই ধরনের ঘটনা ঘটছে।

এছাড়াও চেক করুন

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে আত্মহত্যা করলেন এক স্কুল শিক্ষক

বিশ্বজিৎ মন্ডল, স্টিং নিউজ, মালদাঃ পারিবারিক নির্যাতন সহ্য করতে না পেরে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে …

Leave a Reply

Your email address will not be published.