Breaking News
Home >> Breaking News >> বন্ধ হয়ে গেল ফাঁসিদেওয়া ব্লকের ভোজনারায়ন চা বাগান, কর্মহীন কয়েক হাজার শ্রমিক

বন্ধ হয়ে গেল ফাঁসিদেওয়া ব্লকের ভোজনারায়ন চা বাগান, কর্মহীন কয়েক হাজার শ্রমিক

বিশ্বজিৎ সরকার, স্টিং নিউজ করেসপনডেন্ট, দার্জিলিংঃ বন্ধ হয়ে গেল উওরবঙ্গের আরও একটি চা বাগান। এবার শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের ভোজনারায়ন চা বাগান বন্ধ হয়ে গেল। জানা গিয়েছে যে গত শনিবার চা শ্রমিকদের ১৫ দিনের বকেয়া টাকা দেবার কথা ছিল। কিন্তু সেই দিন বকেয়া টাকা না পেয়ে মালিক পক্ষের সঙ্গে কথা বলে শ্রমিকরা।

এরপর মালিক পক্ষের তরফে জানানো হয় যে পরের দিন সেই বকেয়া মিটিয়ে দেওয়া হবে। এবং সেই কথা মতো ফের চা ফ্যাক্টরিতে যান। এরপর সেখানে গিয়ে দেখতে পান যে বন্ধ রয়েছে অফিস চত্বর। যদিও শ্রমিকরা ভেবেছিলেন যে রবিবার থাকার কারনে বন্ধ আছে অফিস।

এরপর এদিন যখন সকালে কাজে যোগ দিতে শ্রমিকরা আসেন তখন দেখতে পান যে গেটে তালা ঝুলানো। এবং এই দেখে শ্রমিকরা বাগানের গেটের সামনেই বিক্ষোভ দেখাতে শুরু করেন। এই বিষয়ে চা শ্রমিক নন্দ কিশোর বলেন যে আমরা কোন কিছু বুঝে ওঠার আগেই কোন নোটিশ না দিয়ে এদিন গেটে তালা দিয়ে বন্ধ করে দেয় মালিক পক্ষ। আমরা ভেবেছিলাম রবিবার থাকার কারনে গতকাল বন্ধ ছিল অফিস। কিন্তু এদিন এসে দেখি পুরোপুরি বন্ধ করে দিয়েছে বাগান।

এর পাশাপাশি তিনি আরও বলেন বেশ কিছুদিন ধরেই আমাদের বকেয়া বেতন এদিন ওদিন বলে যাচ্ছিলেন মালিকপক্ষ। কিন্তু আজও পাইনি সেই টাকা। আমরা এখন চাই যতদূত সম্ভব আমাদের বকেয়া বেতন মিটিয়ে দিক মালিক পক্ষ। আর তা যদি না দেওয়া হয় তাহলে বৃহত্তর আন্দোলনে নামব। অন্য আরেক মহিলা চা শ্রমিক অনিমা ডুমডুম বলেন যে আমরা এখন কি করবো কিছুই বুঝতে পারছি না। আমরা এই চা বাগানের উপরেই নির্ভর করে চলি। তাই রাজ্য সরকারের কাছে আবেদন করছি যাতে এই বাগানটি খুব তাড়াতাড়ি খুলে। এবং আমাদের বকেয়া বেতন মিটিয়ে দেওয়া হয়।

এছাড়াও চেক করুন

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে আত্মহত্যা করলেন এক স্কুল শিক্ষক

বিশ্বজিৎ মন্ডল, স্টিং নিউজ, মালদাঃ পারিবারিক নির্যাতন সহ্য করতে না পেরে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে …

Leave a Reply

Your email address will not be published.