Breaking News
Home >> Breaking News >> মালদায় জাশ্ নে ঈদ মিলাদুন্নবী কমিটির উদ্যোগে শোভাযাত্রা

মালদায় জাশ্ নে ঈদ মিলাদুন্নবী কমিটির উদ্যোগে শোভাযাত্রা

বিশ্বজিৎ মন্ডল, স্টিং নিউজ, মালদাঃ মালদা শহরের জাশ্ নে ঈদ মিলাদুন্নবী কমিটির উদ্যোগে শোভাযাত্রা। মালদা শহরের জাশ্ নে ঈদ মিলাদুন্নবী কমিটির উদ্যোগে শোভাযাত্রা মালদা শহরের বিবিগ্রাম বড় মসজিদ হইতে সারা শহর পরিক্রমা করে বিবিগ্রাম বড় মসজিদ প্রাঙ্গণে শোভাযাত্রা শেষ হয়। শোভাযাত্রা অনুষ্ঠানে প্রায়২৫০০০ হাজার মুসলিম ধর্মপ্রাণ মানুষ শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।ঈদ মিলাদুন্নবী আরবি রবি -উল আউয়াল মাসের ১২ তারিখে পালন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালদা ইংরেজবাজারের বিধায়ক তথা পৌরসভার পৌরপিত নিহার রঞ্জন ঘোষ, ইংরেজবাজার পৌরসভা কাউন্সিলর শুভময় বসু, আটকোসি আঞ্জুমানে আকবরিয়া ইসলামিয়া মালদা টাউন মুসলিম কমিটির সম্পাদক জসিমউদ্দিন আহমেদ, মহেশমাটি মাদ্রাসা আরাবিয়ার সম্পাদক ফরিদ হোসেন এছাড়াও উপস্থিত ছিলেন মালদা শহরের মুসলিম ধর্মপ্রাণ মানুষ। ঈদ মিলাদুন্নবী ইতিহাস ও গুরুত্ব কেন ঈদ মিলাদুন্নবী পালন করা হয়।

মুসলিম সমাজে ভিন্ন ভিন্ন মতামত রয়েছে এই দিনটি মুসলমানদের জন্য একটি বড় উৎসব।আজ ঈদ মিলাদুন্নবী উদযাপন সেই নবীর উৎসব।হযরত মুহাম্মদ সাঃ এর জন্মের আনন্দে মুসলমানদের এই উৎসব উদযাপন করে।নবী হযরত মুহাম্মদকে সর্বশেষ রসূল এবং সর্বশ্রেষ্ঠ নবী বলে মনে করা হয়, যাকে আল্লাহ নিজেই গাব্রিয়েল দূত দ্বারা কুরআনের বার্তা দিয়েছেন। মুসলমানরা যেন সর্বদা তার জন্য পরম সম্মান করেন।
মুসলিম সমাজে ভিন্ন ভিন্ন মতামত রয়েছে এই দিনটি মুসলমানদের জন্য একটি বড় উৎসব। শিয়া ও সুন্নি এই দিনে তাদের নিজস্ব মতামত ধরে রাখে, কিন্তু উদযাপনকারীরা এই দিনটিকে মহান ভক্তের সাথে উদযাপন করে।
প্রার্থনা এই দিন জুড়ে যায়। নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রতীকী পদে প্রার্থনা করা হয়। বৃহত্তর মিছিল এই দিনে বের করা হয়।
কুরআন, ইসলামের সবচেয়ে পবিত্র গ্রন্থ, এই দিনেও পড়তে হয়।

এ ছাড়া, লোকেরা মক্কা মদীনা ও দরগাহে যায়। বলা হয় যে, আজকের দিনের লোকেরা আল্লাহর রাহে আল্লাহর নিকটবর্তী হয় এবং আল্লাহর রহমত থাকে বিশ্বের সমস্ত মুসলিম ধর্মপ্রায় মানুষের ওপর।

এছাড়াও চেক করুন

ফাঁসিদেওয়ার মুণি চা বাগানে গণ বিবাহ অনুষ্ঠানে হাজির পর্যটনমন্ত্রী গৌতম দেব

বিশ্বজিৎ সরকার, স্টিং নিউজ করেসপনডেন্ট, দার্জিলিংঃ শুক্রবার শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের মুণি চা বাগানে শ্রীহরি …

Leave a Reply

Your email address will not be published.