Breaking News
Home >> Breaking News >> রক্তদানের বার্তা দিতে সাইকেলে উড়িষ্যা পাড়ি যুবকের

রক্তদানের বার্তা দিতে সাইকেলে উড়িষ্যা পাড়ি যুবকের

স্টিং নিউজ সার্ভিস, নবদ্বীপ নদিয়াঃ রক্তদানের বার্তা নিয়ে নদীয়ার এক যুবক সাইকেলে করে রওনা দিলেন ওড়িশার উদ্দেশ্যে। চারদিন ধরে সাইকেল চালিয়ে বুধবার সে পৌঁছে গিয়েছে দিঘাতে। সাইকেল নিয়ে ওই যুবক পৌঁছাতে চায় ওড়িশার দারিংবাড়ি। ওই যুবকের নাম সুজন অধিকারী। বাড়ি তার বেতাইয়ের আখড়াপাড়া গ্রামে। বিএ পাশ করার পর বর্তমানে সে কার্যত বেকার। বাড়িতে রয়েছে আর্থিক অনটন। কিন্তু সমাজসেবার নেশা যে তার মনের মধ্যে, সেই নেশার ঝোঁক তো আটকাতে পারে না কোন বাধাই। তাই মানুষের জন্য রক্ত দান করার ডাক পেলেই সে ছুটে যায়।

যদিও সুজনের বক্তব্য,’ মানুষ স্বেচ্ছায় রক্তদান করুন। উপহার বা উপঢৌকনের লোভ দেখিয়ে রক্তদানে রক্তদাতাদের আকর্ষিত করার প্রবণতা বন্ধ হোক। রক্তদান, মহান দান। এই মর্মার্থ বোঝাতে পারলেই মানুষ রক্তদানে উৎসাহিত হবেন স্বেচ্ছায়। সুজন তার এবারের সাইকেল যাত্রাপথে যেখানেই দাঁড়িয়েছে, মানুষকে এটাই বোঝানোর চেষ্টা করছে। বুধবার সুজন জানিয়েছে,’ গত তিন নভেম্বর বেতাই কলেজের সামনে থেকে ‘ আর্যভট্ট’ নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার সহযোগিতায় আমি সাইকেল নিয়ে যাত্রা শুরু করেছিলাম। বুধবার সকালে আমি দিঘায় এসে পৌঁছেছি। সারাটা দিন দিঘায় ঘুরে ঘুরে প্রচার সেরে আমি পুরী, গোপালপুর হয়ে দারিংবাড়ি পৌঁছাব।

যাত্রাপথের অভিজ্ঞতা সম্পর্কে সুজন জানিয়েছে,’ অনেকেই আমাকে দাঁড় করিয়েছেন। জানতে চেয়েছেন, আমার সাইকেল যাত্রার উদ্দেশ্য। মনোযোগ দিয়ে শুনেছেন আমার কথা। কাঁথিতে শ্যামল জানা নামে একজন আমাকে সংবর্ধিত করে সামান্য কিছু টাকা আমার হাতে তুলে দিয়েছেন। মূলত যাত্রাপথে আমার কিছু পরিচিতদের বাড়িতে রাত কাটাতে হচ্ছে আমাকে। তাদের মধ্য থেকে সাহায্য পেয়েছি। আর বাকি খরচ নিজেকে জোগাড় করতে হয়েছে।’

গত বছর এক নভেম্বর একই বার্তা নিয়ে সুজন বেতাই থেকে শিলিগুড়ি গিয়েছিল সাইকেল চালিয়ে। আগামী দিনে আরও মানুষের কাছে একইভাবে পৌঁছতে চায় সে। সুজনের বাড়িতে রয়েছেন তার মা, দাদা ও বোন। মানুষের জন্য সুজনের এমন মহান কাজে খুশি তারা সবাই।

এছাড়াও চেক করুন

ফের সেতু উদ্বোধন নিয়ে দেখা দিল তৃনমুল বিজেপি সংঘাত

নরেশ ভকত, স্টিং নিউজ করেসপনডেন্ট, বাঁকুড়াঃ ৬০ নম্বর জাতীয় সড়কের উপর নবনির্মিত একটি রেলওয়ে ওভার …

Leave a Reply

Your email address will not be published.