Breaking News
Home >> Breaking News >> বেথুয়াডহরীর দেশবন্ধু স্মৃতি পাঠাগারের ৯০ তম প্রতিষ্ঠা বর্ষপূর্তি পালিত হল

বেথুয়াডহরীর দেশবন্ধু স্মৃতি পাঠাগারের ৯০ তম প্রতিষ্ঠা বর্ষপূর্তি পালিত হল

নবেন্দু ভট্টাচার্য্য, স্টিংনিউজ করেন্সপন্ডেন্ট, নাকাশিপাড়া, নদীয়াঃ নদীয়ার নাকাশিপাড়া বেথুয়াডহরীর দেশবন্ধু স্মৃতি পাঠাগারের ৯০ তম প্রতিষ্ঠা বর্ষপূর্তি পালিত হল উৎসাহ ও উদ্দীপনায়। ৩ থেকে ৫ ই নভেম্বর পর্যন্ত নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে সম্পন্ন হল। বিভিন্ন বিভাগের প্রখ্যাত চিকিৎসকগন বিনা পারিশ্রমিকে স্বাস্থ্য পরীক্ষা করেন। বিনা মূল্যে ওষুধ বিতরন করা হয়।

পর দিন ৬০ জন রক্ত দাতা রক্ত দান করেন। পাঠাগারের লেডিস স্পেশাল গ্রুপের মহিলা সদস‍্যারাও রক্তদান করেন। ৬২৮ জনের অধিক ব‍্যক্তির স্বাস্থ্য পরীক্ষা করা হয়। পাঠাগারের পক্ষ থেকে সকলের মধ‍্যাহ্ন ভোজনের আয়োজন করা হয়।৫ নভেম্বর স্বাধীনতার সংগ্রামী দেশবরেণ্য দেশবন্ধু চিত্তরঞ্জন দাশের জন্ম দিবস ও পালন করা হয় এক সাথে।

পাঠাগারের পতাকা উত্তোলনের অনুষ্ঠানে র শুভ সূচনা করেন সভাপতি জয়দেব ঘোষ।বিশিষ্ট অতিথি ছিলেন নাকাশিপাড়ার বিধায়ক কল্লোল খাঁ, পঞ্চায়েত সমিতির সভাপতি ব্রজেশ্বর রায়, বেথুয়াডহরী ১নং পঞ্চায়েত প্রধান পার্থ ঘোষ, বেথুয়াডহরী ব‍্যবসায়ী সমিতির সভাপতি হরিদাস দে সহ অন্যান্য ব‍্যক্তিগন। তৃতীয় দিন খুব সকালে প্রথমে ব্রতচারী প্রশিক্ষণ দিয়ে শুরু। নদীয়ার ভূমিপুত্র ও ওপন্ডিত ঈশ্বর চন্দ্র বিদ‍্যাসাগরের সমসাময়িক পন্ডিত মদনমোহন তর্কালঙ্কারের জন্ম ভিটা থেকে মশাল দৌড় শুরু হয়ে ৪ কিমি দৌড়ে দেশবন্ধু পাঠাগারে শেষ হয়। বেথুয়াডহরী অ্যাথেলেটিক ক্লাবের ১৫ জন অংশগ্রহণ করেন। তাদের সাথে ৪০ টি বাইক র‍্যালি থাকে। পন্ডিত মদনমোহন তর্কালঙ্কার স্মৃতি রক্ষা কমিটির সদস্যরা তাদের অভ‍্যর্থনা জানান।

পরে শোভাযাত্রা বের হয়ে মনীষীদের মূর্তিতে মিল‍্যদান করেন পরিচালন মন্ডলী। গ্রন্থাগারিক সনৎ দত্ত ও উপস্থিত থাকেন। শিশু কিশোর বিভাগের পক্ষে শিশুদের নিয়ে বিজয় বনিক র‍্যালিতে অংশগ্রহণ করেন। সন্ধ্যায় সদস‍্য মিলন উৎসব ও সান্ধ‍্যকালীন সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রখ্যাত সঙ্গীত শিল্পী নিমাই দত্ত তার শিল্পী দের নিয়ে সঙ্গীত পরিবেশন করেন। নবকুমার সরকার ও চপল বিশ্বাস এর আবৃত্তি দর্শকদের মুগ্ধ করে।

বর্ষীয়ান সদস্য হেম গোপাল দে (৭০) বলেন , তিনি বিদ্যালয় পাঠ কালীন সময় থেকে প্রতি নিয়ত পাঠাগারে যাওয়া আসা করেন। ৯০ টি মোমবাতি প্রজ্জ্বলন করেন সদস‍্যগন। প্রায় ১৩০০ জন সদস্যদের মধ্যে ৬০০ পাঠাগার এর উপস্থিতিতে আতশ বাজি প্রদর্শন করেন পুরুষ ও মহিলা সদস্যরা।

এই প্রজন্মের কনিষ্ঠতম তরুন সম্পাদক সিদ্ধার্থ দে ও সভাপতি জয়দেব ঘোষ বলেন বছরে এই একটি দিন আমরা সকল সদস্য এক হয়ে আনন্দে মেতে থাকি। প্রতি সদস্য ও পরিবার উপস্থিত হয়ে একটি পরিবারে পরিনত হতে পেরে গর্বিত ও আপ্লুত হয় অনুষ্ঠানটি । সকল সদস্যদের মিষ্টিমুখ করানো হয়। পাঠাগারের সহসভাপতি নিরূপম দাস ও রক্ত দান এবং স্বাস্থ্য পরীক্ষার আহ্বায়ক উজ্জ্বল বসু বলেন আমরা এই এত বড়ো মহান কার্য সকল সদস্যদের যৌথ প্রচেষ্টায় সাফল্যমন্ডিত করতে পেরেছি।

এছাড়াও চেক করুন

ফের সেতু উদ্বোধন নিয়ে দেখা দিল তৃনমুল বিজেপি সংঘাত

নরেশ ভকত, স্টিং নিউজ করেসপনডেন্ট, বাঁকুড়াঃ ৬০ নম্বর জাতীয় সড়কের উপর নবনির্মিত একটি রেলওয়ে ওভার …

Leave a Reply

Your email address will not be published.