Breaking News
Home >> Breaking News >> ‘স্বচ্ছতা’ জবাবদিহি করে না! মনের ভাবপ্রকাশ টুকু ছবিতেই সম্পূর্ণতা পায়

‘স্বচ্ছতা’ জবাবদিহি করে না! মনের ভাবপ্রকাশ টুকু ছবিতেই সম্পূর্ণতা পায়

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ, হাওড়াঃ দেশের প্রধানমন্ত্রী সমুদ্রসৈকত সাফাই অভিযান করছেন। এমন দৃশ্য ‘হাভাতে’ দেশে একপ্রকার বিরলতম। এ ছবি দেখে দেশের একাংশ পরিবেশ সাফাই এ নামলে স্বাভাবিকভাবেই তা প্রশস্তির হবে।

উন্নয়নশীল দেশ ভারতবর্ষে মন্দার দড়িটা আষ্টেপৃষ্ঠে ধরছে। অর্থনৈতিক বিকাশের গতিও শ্লথ হয়ে পড়ছে ! যার প্রভাব পড়তে শুরু করেছে। গাড়ি উৎপাদন শিল্পে মন্দার মায়াকান্না। বাড়ছে চাকরি হারানোর চিন্তা। তবুও একটা ভালো ছবি দেখে শেষ রাতে স্বস্তির নিঃশ্বাস পড়ছে।

এই যেমন কৈলাসে পৌঁছে গিয়েছেন মা দুর্গা। আপাতত লক্ষ্মী এসেছে ঘরে। নাইলনের ব্যাগ হাতে বাজারে গিয়ে চোখ কপালে পৌঁছেছে মধ্যবিত্ত বাঙালির। দূর্বাঘাস থেকে আপেল, গাঁদাফুলের মালা থেকে ধানের শীষ প্রত্যেকে আজ প্রভাবশালী। ধরাছোঁয়ার বাইরে। তারপরও আয়োজনে খামতি না রেখে পুজো সম্পূর্ণ হবে। সর্বশেষে ব্রাহ্মণ এর হাতে একটা একশো টাকার নোট আর একটা এক টাকার কয়েন। পেট্রোল, রান্নার গ্যাস, সবজি-ফল শুধুমাত্র ব্রাহ্মণ থেকে গেল তিমিরেই।

বিদেশের রাষ্ট্রনেতা আমাদের দেশে। প্রধানমন্ত্রী সমুদ্রসৈকত পরিষ্কার করে একটা স্বচ্ছ চিন্তাভাবনা অবশ্যই রাখলেন। ক্যামেরায় যতটা দেখা যাচ্ছে মনযোগ সহকারে সমুদ্রসৈকত পরিচ্ছন্ন রাখবার চেষ্টা করছেন। দেশ স্বচ্ছ চিন্তাভাবনা নিয়ে চলুক। আর বোতল গুলো বেছে বেছে ওই সমুদ্রসৈকতে না ফেলে। রাজা-বাদশারা ব্যয়বহুল আয়েসি কমিয়ে পথে নামুক। দেশ সমৃদ্ধ হোক। জিডিপি বৃদ্ধি পাক। সহিষ্ণুতা ফিরে আসুক। গণতন্ত্রের গলা টিপে না ধরে বাক স্বাধীনতা প্রসারিত হোক।

এছাড়াও চেক করুন

‘শিশু দিবস’ উপলক্ষ্যে অভিনব উদ্যোগ নিল বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পড়ুয়ারা

নরেশ ভকত, স্টিং নিউজ করেসপনডেন্ট, বাঁকুড়াঃ আজ লোকপুর মেডিকেল কলেজ থেকে গোবিন্দ নগর হাসপাতাল পর্যন্ত …

Leave a Reply

Your email address will not be published.