Breaking News
Home >> Breaking News >> লক্ষ্মী প্রাতে-ই বাকসি সেতুতে ছোট গাড়ি চলাচল শুরু

লক্ষ্মী প্রাতে-ই বাকসি সেতুতে ছোট গাড়ি চলাচল শুরু

কল্যাণ অধিকারী,স্টিং নিউজ করসপনডেন্ট, হাওড়া: সংস্কারের কাজ শেষ। ‘দুর্বল’ সেতুর তকমা সরিয়ে লক্ষ্মী প্রাতে-ই ছোট গাড়ি চলাচলের জন্য খুলতে চলেছে গাইঘাটা খালের উপর বাকসি সেতু। কাশমলি, ভাটোরা এবং ঘোড়াবেড়িয়া-চিৎনান এই তিনটি গ্রাম পঞ্চায়েত এলাকার সঙ্গে জেলার বাকি অংশের যোগসূত্র গড়ে উঠবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বামফ্রন্ট সরকারের আমলে ২০০৬ সালে তৈরী হয় বাকসি সেতু। বিধানসভা ভোটের কথা ভেবে ফিট সার্টিফিকেট না দেখে ব্রীজ টি উদ্বোধন করে দেওয়া হয়। পরের বিধানসভা ভোটের আগে সাড়ে তিনশো মিটার লম্বা সেতুর একাধিক স্তম্ভ বসে যায়। বন্ধ হয়ে যায় ভারী যান চলাচল। যার ফল ভোগ করছে বাকসি বাসি। পরবর্তী সময় রাজ্য সরকার প্রায় ৫কোটি টাকা খরচ করে সংস্কারের কাজ শুরু করে। দুর্গাপূজার আগে শেষ পর্যায়ের কাজের পরিদর্শনে আসেন সুপারেন্টেন্ড ইঞ্জিনিয়ার অপূর্ব ভৌমিক। আমতা-২ পঞ্চায়েত সমিতির সভাপতি সুকান্ত পাল ও ম্যাকিনটশ বার্ন-এর বাস্তুকাররা। সংস্কারের কাজ ঠিকঠাক থাকায় রবিবার থেকে বাকসি সেতু দিয়ে ছোট গাড়ি চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আমতা ২নং পঞ্চায়েত সমিতির সভাপতি সুকান্ত পাল জানান, কাশমলি, ভাটোরা এবং ঘোড়াবেড়িয়া-চিৎনান এই তিনটি গ্রাম পঞ্চায়েত এলাকার প্রায় সত্তর হাজার মানুষের ব্যবহারের জন্য একমাত্র সেতু। সেতুর মাঝের দুটি পিলারে ঢালাই এর কাজ সম্পন্ন হয়েছে। মোট ৪৮ টি বিয়ারিং পাল্টানো হয়েছে। তিনটি গ্রাম পঞ্চায়েতের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটলো। রবিবার থেকে ছোট গাড়ি চলাচল করবে। আর কয়েকদিন পরেই পাকাপাকি ভাবে খুলতে চলেছে বাকসি সেতু। সামনের দিনে সেতুটি দিয়ে দূরপাল্লার বাস যোগাযোগ শুরু হবে। মানুষ এক গাড়িতে কলকাতা যেতে পারবে। কুলিয়ায় প্রস্তাবিত সেতুর মাটি পরীক্ষার কাজও দ্রুত শুরু হবে।

এছাড়াও চেক করুন

ফের সেতু উদ্বোধন নিয়ে দেখা দিল তৃনমুল বিজেপি সংঘাত

নরেশ ভকত, স্টিং নিউজ করেসপনডেন্ট, বাঁকুড়াঃ ৬০ নম্বর জাতীয় সড়কের উপর নবনির্মিত একটি রেলওয়ে ওভার …

Leave a Reply

Your email address will not be published.