Breaking News
Home >> Breaking News >> ঠাকুর বিসর্জন দেখতে গিয়ে নৌকা ডুবিতে মৃত্যু হল ভাই-বোন সহ ৩ শিশুর

ঠাকুর বিসর্জন দেখতে গিয়ে নৌকা ডুবিতে মৃত্যু হল ভাই-বোন সহ ৩ শিশুর

বিশ্বজিৎ মন্ডল, স্টিং নিউজ, মালদাঃ ঠাকুর বিসর্জন দেখতে গিয়ে নৌকা ডুবিতে মৃত্যু হল তিন শিশুর। গতকাল রাতে ঘটনাটি ঘটেছে মালদার কালিয়াচক ৩ ব্লকের কৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েতের চকবাহাদুরপুর এলাকায়। মৃত শিশুদের নাম দেবরাজ মন্ডল (৫) ও জলি মন্ডল (৯)। এরা দুজন ভাইবোন এবং প্রেম কুমার মন্ডল (১২)।

সূত্রের খবর, দশমীর রাতে ঠাকুর দেখতে ১২ জন যাত্রী নৌকায় চেপে সচিত্রমন্ডল পাড়ায় যায়। গঙ্গার জলে প্লাবিত একটি নালায় এক সময় নৌকাটি উল্টে যায়। ৯ সাঁতরে ডাঙ্গায় আসতে সক্ষম হলেও ওই তিন শিশু জলে ডুবে যায়। ডুবুরি ও গ্রামবাসীদের সহযোগীতায় গভীর রাতে তিন শিশুর মৃতদেহ উদ্ধার হয়।

এদিকে এই ঘটনার পর কালিয়াচকের চকবাহাদুর পুর এলাকার গঙ্গা নদীর ঘাটে পৌঁছায় দুর্যোগ মোকাবিলা দপ্তরের কর্মীরা। পাশাপাশি এলাকায় মোতায়েন রয়েছে বৈষ্ণবনগর থানার বিশাল পুলিশ বাহিনী। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান মালদা এসডিও এবং ব্লকের বিডিও ।

প্রশাসনের তরফে জানা গেছে, ইতিমধ্যে নৌকাডুবিতে তিনজন বাচ্চা মারা গিয়েছে। নয়জনকে উদ্ধার করা হয়েছে। তবে এখনো কেউ নিখোঁজ রয়েছে কিনা তা জানার জন্য দুর্যোগ মোকাবিলা দপ্তরের ডুবুরি নামানো হয়েছে গঙ্গা নদীতে। নিখোঁজদের খোঁজ চালানো হচ্ছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাত সাতটা নাগাদ বৈষ্ণবনগর থানার কৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েতের ভুবন মন্ডল গ্রাম থেকে ১২ জন দর্শনার্থী বেরিয়েছিল দুর্গা প্রতিমা দেখার জন্য। কৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েতের দেওয়া নৌকা করে সচিত্র মন্ডল পাড়ার উদ্দেশ্যে রওনা দেয় তারা। ওই সময় গঙ্গা নদীতে হঠাৎই চকবাহাদুরপুরে নৌকা উল্টে যায়। অতিরিক্ত যাত্রী থাকার ফলে নৌকাডুবির ঘটনাটি ঘটেছে বলে স্থানীয় গ্রামবাসীদের অভিযোগ।

ভারি বৃষ্টির ফলে গঙ্গা নদীতে এখন জল বেশি থাকার কারণে নৌকা যাত্রীদের আর উদ্ধার করা যায় নি। কয়েকজন যাত্রী শুধু সাঁতরে কোন রকমে প্রাণে বেঁচেছেন। বাকি তিন জন বাচ্চা যাত্রীর মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একই পরিবারের দুই ভাইবোন দেবরাজ মন্ডল (৫) ও জুলি মন্ডল (৯)। অন্য শিশুর নাম প্রেম কুমার মন্ডল (১২)।

ভুবন মন্ডল এলাকার নৌকা ডুবির হাত থেকে উদ্ধার হওয়া এক যাত্রীরা বলেন, নৌকায় অতিরিক্ত যাত্রী থাকায় এই ঘটনা। বর্ষার মরশুমে গঙ্গা নদী অনেকটাই বিস্তীর্ণ রয়েছে। এই অবস্থায় মাঝ নদীতে গিয়ে ওই নৌকাটি টালমাটাল খেয়ে উল্টে যায়। কয়েকজন শিশু মহিলারা ওই নৌকায় ছিল। প্রত্যেকে গ্রাম থেকে দুর্গা প্রতিমা দেখতে যাচ্ছিলাম। মুহুর্তের মধ্যে সব ওলটপালট হয়ে গেল।

কোনরকমে সাঁতরে ঘাটে উঠে অনেকে। দুর্ঘটনা গ্রস্ত পরিবারদের ক্ষতিপূরনেরও দাবি তুলেছেন স্থানীয় বাসিন্দারা। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এছাড়াও চেক করুন

ফের সেতু উদ্বোধন নিয়ে দেখা দিল তৃনমুল বিজেপি সংঘাত

নরেশ ভকত, স্টিং নিউজ করেসপনডেন্ট, বাঁকুড়াঃ ৬০ নম্বর জাতীয় সড়কের উপর নবনির্মিত একটি রেলওয়ে ওভার …

Leave a Reply

Your email address will not be published.