Breaking News
Home >> Breaking News >> কোচবিহার জেলা তৃণমূল যুব কংগ্রেসের নতুন সভাপতি হলেন বিষ্ণুব্রত বর্মণ

কোচবিহার জেলা তৃণমূল যুব কংগ্রেসের নতুন সভাপতি হলেন বিষ্ণুব্রত বর্মণ

মনিরুল হক, স্টিং নিউজ, কোচবিহারঃ কোচবিহার জেলার তৃণমূল যুব কংগ্রেসের নতুন সভাপতি হলেন বিষ্ণুব্রত বর্মণ। আগামী ৩১ মার্চ ২০২০ সন পর্যন্ত তাঁকে এই পদে মননীত করা হয়।

পশ্চিমবঙ্গ প্রদেশ তৃণমূল যুব কংগ্রেস কমিটি সভাপতি অভিষেক ব্যানার্জি, এই মর্মে একটি চিঠিও দিয়েছেন বিষ্ণু বাবুর উদ্দ্যেশে। কোচবিহার জেলায় এত দিন এই দায়িত্বে ছিলেন পার্থ প্রতিম রায়। পার্থ বাবু বর্তমানে তৃণমূল কংগ্রেসের কার্যকারী সভাপতি আছেন।

ক্রীড়া জগতের পরিচিত মুখ বিষ্ণু বাবু, সক্রিয় তৃণমূল কর্মী হিসাবে পরিচিত তিনি। ছাত্র জীবনে তিনি সক্রিয় ভাবে ছাত্র পরিষদ করতেন এবং ছাত্র পরিষদের জেলা সাধারন সম্পাদকের পদেও ছিলেন বিষ্ণু বাবু। প্রাক্তন রাজ্য সভার সদস্য প্রসেজিৎ বর্মণের পুত্র বিষ্ণু। প্রসেজিৎ বর্মণ তৃণমূলের সৃষ্টি লগ্নে জেলার আহ্বায়ক পরবর্তীতে চেয়ারম্যান পদে ছিলেন। বিষ্ণু বাবু এর আগেও তৃণমূল যুব কংগ্রেসের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। তখন তৃণমূল যুব কংগ্রেসের কোচবিহার জেলা সভাপতি ছিলেন অর্ঘ্যরায় প্রধান।

কোচবিহার জেলার ক্ষেত্রে যুব তৃণমূল কংগ্রেস একটি গুরুত্বপূর্ণ শাখা সংগঠন। গত পঞ্চায়েত নির্বাচনের আগে এই জেলায় ভীষণ ভাবে সক্রিয় ছিল যুব তৃণমূল। এই সময় মাদার যুব লড়াই প্রতিদিনের ঘটনা হয়েও দাঁড়িয়েছিল। এরই পরিনিতিতে সংগঠন থেকে বহিষ্কৃত হতে হয় সে দিনের যুব তৃণমূল নেতা তথা আজকের বিজেপি সাংসদ নিশীথ প্রামানিকে।

লোকসভার নির্বাচনের কোচবিহার সহ গোটা উত্তরবঙ্গে ভঁরাডুবি হয় তৃণমূলের। এর পরে রাজনৈতিক ভাবে ঘুরে দাঁড়াতে দল এই জেলার নেতৃত্বের পরিবর্তন আনেন। এরই অঙ্গ হিসাবে বিভিন্ন শাখা সংগঠনেরও নেতৃত্বের পরিবর্তন আনা হচ্ছে।

প্রাক্তন সাংসদ তথা যুব তৃণমূলের কোচবিহার জেলা সভাপতি পার্থপ্রতিম রায়কে দলের কার্যকারী সভাপতি করা হয় এবং যুব-র দায়িত্বে নিয়ে আসা হল বিষ্ণু বাবুকে। বিষ্ণু বাবুর কোচবিহার জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক পদে রয়েছেন। তৃণমূলের একাংশের দাবী স্বচ্ছ ভাবমূর্তির এই যুব কর্মীকে নেতৃত্বের দায়িত্ব দিয়ে নতুন বার্তা দিল তৃণমূল।

এছাড়াও চেক করুন

বাঁকুড়ায় শিক্ষ‌কের বা‌ড়ি‌তে চু‌রি

নরেশ ভকত, স্টিং নিউজ করেসপনডেন্ট, বাঁকুড়াঃ বাঁকুড়া শহরের জুনবেদিয়া বাইপাসের কাছাকাছি পলাশতলা এলাকায় শিক্ষক বৈদ্যনাথ …

Leave a Reply

Your email address will not be published.