Breaking News
Home >> Breaking News >> মালদার হরিশ্চন্দ্রপুরের চন্ডিপুর হাইস্কুলে প্রধান শিক্ষক ও পড়ুয়াদের মধ্যে ধস্তাধস্তি

মালদার হরিশ্চন্দ্রপুরের চন্ডিপুর হাইস্কুলে প্রধান শিক্ষক ও পড়ুয়াদের মধ্যে ধস্তাধস্তি

বিশ্বজিৎ মন্ডল, স্টিং নিউজ, মালদাঃ স্কুলের প্রধান শিক্ষককে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে একটি ডেপুটেশন দিতে গেলে বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও পড়ুয়াদের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়ে যায়। ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুর এর চন্ডিপুর হাইস্কুলে।পরে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ গিয়ে ঘটনা নিয়ন্ত্রণে নিয়ে আসে।

পড়ুয়াদের অভিযোগ,বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিভিন্ন দুর্নীতিতে জর্জরিত হয়ে পড়েছে এই দাবি নিয়ে আজকে প্রধান শিক্ষককে ডেপুটেশন দিতে গেলে প্রধান শিক্ষকের আশ্রিত কিছু বহিরাগত দুষ্কৃতীরা আমাদের উপরে হামলা চালানোর অভিযোগ উঠেছে।

যদিও এই ঘটনা পুরোপুরি অস্বীকার করেছে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুলফিকার আলী।তিনি জানান আমার বিরুদ্ধে পুরোপুরি মিথ্যা অভিযোগ আনা হচ্ছে এবং বিদ্যালয় ও কিছু অভিভাবকেরা এ ধরনের ঘটনা ঘটাচ্ছে বলে তিনি অভিযোগ করেন।

স্কুলের ভর্তি ফি সরকার নির্ধারিত টাকা থেকে দ্বিগুণ নেওয়া হয়। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকের রেজিস্ট্রেশন ফি দ্বিগুণেরও বেশি নেওয়া হয় পড়ুয়াদের কাছ থেকে বলে অভিযোগ। এমনকি সময় পেরিয়ে গিয়েছে বলে অজুহাত দিয়ে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য বেশ কিছু ছাত্রের কাছ থেকে দু হাজার টাকা করে আদায় করা হয়েছে বলেও অভিযোগ। সরকারি নানা তহবিল থেকে স্কুলে বই কেনা, খেলাধুলোর সরঞ্জাম কেনার জন্য প্রচুর টাকা দেওয়া হয়। ভর্তির সময় জোনেশনের নামে ছাত্রছাত্রীদের কাছ থেকে লক্ষলক্ষ টাকা আদায় করা হয়। কিন্তু তা দিয়ে কোনও উন্নয়ন হয় না বলে অভিযোগ।

এছাড়া স্কুলে মিড ডে মিল নিয়ে ব্যাপক দুর্নীতি চলছে বলে অভিযোগ। খাবারের মান এতটাই খারাপ যে গড়ে দিনে ৫০ থেকে ৬০ জন ছাত্র খাবার খায়। যদিও প্রতিদিন বিল পাঠানো হয় ৪০০ থেকে ৫০০ জনের বলে অভিযোগ।

এমনই একাধিক দুর্নীতির অভিযোগ তুলে প্রধান শিক্ষককে ঘেরাও করে বিক্ষোভ দেখালেন ছাত্র ও অভিভাবকরা। মালদহের হরিশ্চন্দ্রপুরের চন্ডীপুর হাই স্কুলে মঙ্গলবার ওই বিক্ষোভের ঘটনাটি ঘটে। ছাত্র-অভিভাবক সংগ্রাম কমিটির নেতৃত্বে ওই বিক্ষোভ-আন্দোলনকে ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা।

এছাড়াও চেক করুন

বাঁকুড়ায় শুরু হলো শ্রমিক মেলা ২০২০।

নরেশ ভকত, স্টিং নিউজ করেসপনডেন্ট, বাঁকুড়াঃ আজ শুরু হলো শ্রমিক মেলা ২০২০ । রাজ্যের মুখ্যমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published.