Breaking News
Home >> Breaking News >> মায়াচরের মায়া!

মায়াচরের মায়া!

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ, হাওড়াঃ সোমবার মায়াচরে ডুবলো নৌকা। উদ্ধার সকলেই! এ যাত্রায় সব যাত্রী রক্ষা পেয়েছেন। কমবেশি চোট পেয়েছেন প্রত্যেকেই। আরও একবার খবরে পূর্ব মেদিনীপুর ও হাওড়া সীমানা।

যাত্রীদের গায়ে কি ছিল লাইফ জ্যাকেট প্রশ্নের উত্তর নেই। নৌকা টি চল্লিশজনের ভার বহনের ক্ষমতা ছিল উত্তর নেই। মাঝি কতটা অবগত ছিল চরের মায়া প্রসঙ্গে। জোয়ার আসবার আগে কিভাবে নৌকা ছাড়লেন। যাত্রী তোলার বিষয় নজরদারি আদৌ কি রয়েছে।

হাওড়া জেলার শেষ প্রান্ত ও পূর্ব মেদিনীপুর জেলায় নৌকা দুর্ঘটনা বছরে এক আধবার ঘটেই থাকে। তারপর যেই কে সেই। ২০১০ সালে জানুয়ারী মাসে রূপনারায়ণে নৌকো বিহারে গিয়ে সলিল সমাধি হয়েছিল ১৯ জন পর্যটকের।

যে ঘটনা এ দিন ঘটেছে তা হয়তো কোনক্রমে রক্ষা পেয়েছে। কিন্তু ঘটতে পারতো অনেককিছু। জোয়ার আসবার সময়সীমা মাঝিদের জানানোর প্রয়োজন রয়েছে। চওড়া রূপনারায়ণ এর রাশিক্ষেত্র জল ঠেলে পারাপার করা নৌকার শারীরিক চিকিৎসা করাটাও প্রয়োজন।

মাঝিরা ক’দিন সরকারি বাবুদের নজরে আসবে। বহু আশ্বাস পাবে। রাতে সুখের নিঃশ্বাস ফেলবে। তারপর! তার পর! ধীরে ধীরে হয়তো সবকিছু ঠিক হয়ে যাবে। দু’টো অতিরিক্ত পয়সার জন্য বেশি যাত্রী চাপাবে। জোয়ার আসার আগে যাত্রীদের জোরাজুরি তে নৌকা ছাড়বে।

এছাড়াও চেক করুন

ফের সেতু উদ্বোধন নিয়ে দেখা দিল তৃনমুল বিজেপি সংঘাত

নরেশ ভকত, স্টিং নিউজ করেসপনডেন্ট, বাঁকুড়াঃ ৬০ নম্বর জাতীয় সড়কের উপর নবনির্মিত একটি রেলওয়ে ওভার …

Leave a Reply

Your email address will not be published.