Breaking News
Home >> Breaking News >> সমাজ সচেতনতার বার্তা দিলেন মনোবীণা সাহিত্য পত্রিকা সংস্থা অঙ্কন প্রতিযোগিতার মাধ্যমে

সমাজ সচেতনতার বার্তা দিলেন মনোবীণা সাহিত্য পত্রিকা সংস্থা অঙ্কন প্রতিযোগিতার মাধ্যমে

নরেশ ভকত,স্টিং নিউজ করেসপনডেন্ট, বাঁকুড়া: মনোবীণা সাহিত্য পত্রিকার পক্ষ থেকে পাত্রসায়ের বালিকা প্রাথমিক বিদ্যালযয়ে একটি অঙ্কন প্রতিযোগিতার আয়োজন করাহয়। পাত্রসায়ের ব্লক এর সমস্ত স্কুলের ছাত্র ছাত্রীরা এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন। প্রথম শ্রেণী থেকে দশম শ্রেণীর সকল ছাত্র ছাত্রীরা অংশগ্রহণ করেন।

মুলত এদিনের প্রতিযোগিতার বিষয় ছিল গাছ লাগান প্রাণ বাঁচান এবং জল বাঁচাও জীবন বাঁচাও। এদিনের প্রতিযোগিতায় মোট ১২০ জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করে।

অংশগ্রহণকারী এক দশম শ্রেণীর ছাত্রী মৌপ্রিয়া দে বলেন, “আজকের অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে খুবই ভালো লাগছে , এছাড়া এখন জলের খুব সংকট তার জন্যই আজ আমি জল বাঁচাও জীবন বাঁচাও ছবি এঁকেছি”।

অভিভাবিকা শুক্লা চ্যাটার্জী বলেন,”এই ধরনের কম্পিটিশন হলে বাচ্চাদের মধ্যে ছবিআঁকার একটা আগ্রহ জন্মায়। এক কথায় বলা চলে এই ধরনের প্রতিযোগিতা বাচ্চাদের মধ্যে সৃজনশীলতা বৃদ্ধি করে”।

মনোবীণা সাহিত্যের কর্ণধার অলকানন্দা সিংহ বলেন,”মানুষকে সচেতন করা। শুধু আমাদের এই পাত্রসায়ের এলাকা নয় সারা ভারতে যে জলের সংরক্ষণ এবং গাছপালা সংরক্ষণের সাথে একটা সুস্থ পরিবেশ দরকার। তার বার্তা জনগণের কাছে পৌঁছে দেয়া আমাদের এই মনোবীণা সাহিত্যের মূল উদ্দেশ্য”।

এছাড়াও চেক করুন

ভারত জাকাত মাঝির ডাকা পথ অবরোধের জেরে স্তব্ধ ঝাড়গ্রাম

স্টিং নিউজ সার্ভিস, ঝাড়গ্রামঃ ২০১৯-২০২০ শিক্ষাবর্ষ থেকে সাঁওতালি মাধ্যমে শিক্ষক শিক্ষণের ডিএলএড কোর্স চালু ও …

Leave a Reply

Your email address will not be published.