Breaking News
Home >> Breaking News >> কোচবিহার ভবানীগঞ্জ বাজারের চারধারের রাস্তা একমুখী করা হল

কোচবিহার ভবানীগঞ্জ বাজারের চারধারের রাস্তা একমুখী করা হল

মনিরুল হক,স্টিং নিউজ করসপনডেন্ট, কোচবিহার: পুজোর মুখে কোচবিহার ভবানীগঞ্জ বাজারের চারধারের রাস্তা একমুখী করা হয়। রবিবার থেকেই এই পরিষেবা চালু করল কোচবিহার পৌরসভা। এদিন এই পরিষেবার সূচনা করেন কোচবিহার ট্রাফিকের ওসি চন্দন দাস, উপস্থিত ছিলেন কোচবিহার সদর মহকুমা শাসক সঞ্জয় পাল, পৌরপতি ভূষণ সিং এবং জেলা ব্যবসায়ী সমিতির কর্মকর্তারা।

রাজার শহর কোচবিহার, আজ সে হারিয়ে তাঁর ঐতিহ্য। তাই এই শহরে যানজট মুক্ত করার লক্ষ্যেই এই অভিনব উদ্যোগ। এদিন ভবানীগঞ্জ বাজারকে মাঝে রেখে মীনাকুমারী চৌপথি, এএল দাস মোড়, শিবকালী চৌপথি হয়ে পাওয়ার হাউস চৌপথি পর্যন্ত রাস্তা একমুখী রাস্তা চালু হল। সকাল ৮ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত রাউন্ড দি ক্লক ওয়াইস এই পরিষেবা চলবে। পরবর্তীতে আবার দুপর ১ টা থেকে রাত ৮ টা পর্যন্ত অ্যান্টি ক্লক ওয়াইস চলবে এই পরিষেবা। মূলত শহরের যানজট এড়াতে এই পরিষেবা চলবে।যার ফলে দুর্ঘটনাও এড়াতে যাবে। পুজোর মুখে শহরের একাংশে একমুখী পথ করার পৌরসভার সিদ্ধান্তকে স্বাগত জানায় ব্যবসায়ী সমিতি।

পাশাপাশি তাঁরা এই প্রশ্নও রাখে এই মুহূর্তে এই ব্যবস্থা চালু হওয়ায় সমস্যায় পড়বে ব্যবসায়ীরা। এবিষয়ে কোচবিহার জেলা ব্যবসায়ী সমিতির সম্পাদক চাঁদ কুমার সাহা বলেন, ভবানীগঞ্জ বাজারের কথা মাথায় রেখে একমুখী রাস্তার যে পরিকল্পনা নেওয়া হয়েছে তাকে আমরা স্বাগত জানাই, কিন্তু হঠাৎ করে এই পরিকল্পনা বাস্তবায়ন হওয়ায় অসুবিধার মধ্যে পড়েছে ব্যবসায়ীদের একটি বড় অংশ। তাই আমরা এ বিষয় নিয়ে কিছু প্রস্তাব পুরসভার কাছে পেশ করব। মূল বাজারের ভিতরে ক্রেতারা যাতে স্বচ্ছন্দে প্রবেশ করতে পারে সে ব্যবস্থাও করতে হবে।

এদিনের এই পরিষেবা প্রসঙ্গে পৌরপতি ভূষণ সিং বলেন, কোচবিহার বাসীর এই দাবী অনেকদিনের, অনেকদিন থেকেই মানুষ অভিযোগ করছিল যে তাঁরা ভবানীগঞ্জ বাজারে সুষ্ঠুভাবে চলাফেরা করতে পারচ্ছে না। এই বাজারের গৌরব লুন্ঠিত হচ্ছে, তাই এই বাজারের গৌরবকে ফিরিয়ে দিতে আমাদের এই উদ্যোগ। এই উদ্যোগের ফলে মানুষের কিছুটা অসুবিধা হলেও পরবর্তীতে এই ব্যবস্থা নিয়মিত চালু হলে উপকৃত হবেন সাধারন মানুষ।

এছাড়াও চেক করুন

নদিয়ার কৃষ্ণনগরে লরির ধাক্কায় মৃত্যু বাইক আরোহীর, গুরুতর আহত চালক

স্টিং নিউজ সার্ভিসঃ কৃষ্ণনগরে লরির ধাক্কায় মৃত্যু বাইক আরোহীর, গুরুতর আহত চালক । রবিবার সকালে …

Leave a Reply

Your email address will not be published.