Breaking News
Home >> Breaking News >> নকশালবাড়িতে একাধিক প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব

নকশালবাড়িতে একাধিক প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব

বিশ্বজিৎ সরকার,স্টিংনিউজ করেসপনডেন্ট,দার্জিলিং: শনিবার শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত নকশালবাড়ি ব্লকে একাধিক সরকারি প্রকল্পের শিলান্যাস ও উদ্ধোধন করেন পর্যটনমন্ত্রী গৌতম দেব।

এদিন তিনি প্রথমে কর্মতীর্থ ভবনের শিলান্যাস করেন। এর পাশাপাশি নকশালবাড়ি বিডিও অফিস চত্বরে স্বনির্ভর গোষ্ঠীর জন্য সংঘ ভবনের শিলান্যাস করেন। এরপর বৃক্ষরোপন করে অন্যান্য অনুষ্ঠানের সূচনা করেন।নকশালবাড়ি কমিউনিটি হলে ১৫টি সরকারি প্রকল্পের শুভ উদ্বোধন করেন।

এদিন উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দার্জিলিং এর জেলা শাসক দিপাপ প্রিয়া পি,এডিম প্রেম কুমার বরদেওয়া,এসডিও সুমন্ত সহায়,ডিআরডি সেলের প্রজেক্ট ডিরেক্টর সৌমিন্দু বিশ্বাস,নকশালবাড়ি পঞ্চায়েত সমিতির সভাপতি সরোজ কিরণ টপ্পো,শিলিগুড়ি মহকুমা পরিষদের সদস্য সরমিষ্ঠা চন্দ,বিডিও বাপী ধর সহ বিশিষ্ট ব্যক্তিরা।

অপরদিকে অনুষ্ঠান চত্বরে সরকারি বিভিন্ন প্রকল্পের কন্যাশ্রী,রূপশ্রী,খাদ্য সাথী,স্বাস্থ্য সাথী,কৃষক বন্ধু,সয়েল হেল্থ কার্ড,পাট্টা,সবুজ সাথী,সবুজশ্রী,এনএফবিএস,এসবিএসকেপি,কাস্ট সার্টিফিকেট,আনন্দধারার স্টল বসিয়ে জনসাধারণের মধ্যে সচেতনতা মূলক শিবিরের আয়োজন করা হয়।

সবশেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পর্যটনমন্ত্রী গৌতম দেব বলেন যে আজকে অনুষ্ঠান হচ্ছে সরাসরি সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য এই অনুষ্ঠান। গ্রামীন অর্থনীতির সদৃর করতে সরকারি যে উন্নয়নের কর্মসূচি ও উন্নয়নের সুফল তা জন সমুর্খে পৌছে দেওয়া।

এদিন এখানে ১৫ টি প্রকল্পের উদ্বোধন হল। এর পাশাপাশি মাটিগাড়া ব্লক ২৫ টি প্রকল্পের উদ্বোধন করা হয়। আগামী ২১ তারিখে খড়িবাড়ি ও ফাঁসিদেওয়া ব্লকে একই ধরনের কর্মসূচি গ্রহণ করা হবে। চারটি ব্লকের পর চা বাগান এলাকাতেও এই কর্মসূচি গ্রহণ করা হবে। এরপর চা বাগান হয়েগেলে মহকুমার ২২ টি গ্রাম পঞ্চায়েতে করার লক্ষ্য রয়েছে।

এছাড়াও চেক করুন

বাঁকুড়ায় শিক্ষ‌কের বা‌ড়ি‌তে চু‌রি

নরেশ ভকত, স্টিং নিউজ করেসপনডেন্ট, বাঁকুড়াঃ বাঁকুড়া শহরের জুনবেদিয়া বাইপাসের কাছাকাছি পলাশতলা এলাকায় শিক্ষক বৈদ্যনাথ …

Leave a Reply

Your email address will not be published.