Breaking News
Home >> Breaking News >> নিখিলবঙ্গ শিক্ষক সমিতি উদ্যোগে শিক্ষা সেমিনার কোচবিহারে

নিখিলবঙ্গ শিক্ষক সমিতি উদ্যোগে শিক্ষা সেমিনার কোচবিহারে

মনিরুল হক,স্টিং নিউজ করসপনডেন্ট, কোচবিহারঃ জাতীয় শিক্ষানীতি ২০১৯ সম্পর্কিত শিক্ষা সেমিনারের আয়োজন করল নিখিলবঙ্গ শিক্ষক সমিতি। শনিবার কোচবিহার গুঞ্জবাড়িতে অবস্থিত পঞ্চানন হলে এই অনুষ্ঠান হয়। এদিনের এই আলোচনা সভায় আলোচক হিসাবে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ মালিনী ভট্টাচার্য। এই আলোচনা সভায় জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ৪০০ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

শিক্ষার অধিকার আইন এদেশ তথা রাজ্যে সঠিক ভাবে প্রয়োগ হচ্ছে না বলে অভিযোগ আনেন মালিনী দেবী। তিনি অভিযোগ করে বলেন, বর্তমান সরকার শিক্ষাকে গৈরিকীকরণ করে কেন্দ্র ও রাজ্য মিলে শিক্ষাকে বেসরকারীকরণের দিকে নিয়ে যাচ্ছে।

এদিনের আলোচনা সভায় অভিযোগ করে মালিনী দেবী বলেন, শিক্ষার বেসরকারীকরণই শুধু নয় বাণিজ্যিকরনের মধ্যদিয়ে শিক্ষা নিয়ে এগোতে চাইছে কেন্দ্রীয় সরকার। ধর্মীয় শিক্ষার প্রচলন করার প্রয়াস চলছে অনবরত। এদিনের আলোচনার পাশাপাশি শিক্ষার স্বার্থে বেশ কিছু দাবীও রাখে এবিটিএ।

তাদের দাবী গুলির মধ্যে অন্যতম প্রাক প্রাথমিক শিক্ষাক্ষেত্রকে মূল শিক্ষা ব্যবস্থার সাথে সংযুক্তি করণ করতে হবে, শিক্ষায় ধর্মীয় প্রভাব আনা যাবে না, শিক্ষাকে বেসরকারীকরণ করা চলবে না।

এছাড়াও চেক করুন

বাঁকুড়ায় শিক্ষ‌কের বা‌ড়ি‌তে চু‌রি

নরেশ ভকত, স্টিং নিউজ করেসপনডেন্ট, বাঁকুড়াঃ বাঁকুড়া শহরের জুনবেদিয়া বাইপাসের কাছাকাছি পলাশতলা এলাকায় শিক্ষক বৈদ্যনাথ …

Leave a Reply

Your email address will not be published.