Breaking News
Home >> Breaking News >> পূজার মুখেও পুরনো টোটো ভাঙ্গার কাজ অব্যাহত কোচবিহার

পূজার মুখেও পুরনো টোটো ভাঙ্গার কাজ অব্যাহত কোচবিহার

মনিরুল হক, স্টিং নিউজ, কোচবিহারঃ কোচবিহারে পুরনো টোটো ভাঙ্গার কাজ অব্যাহত। বৃহস্পতিবার ফের ভাঙ্গা হল পুরনো টোটো। যদিও এই ভাঙ্গন প্রক্রিয়ার স্থান বদল হয়েছে এবারে। গত দুবার এই ভাঙ্গার কাজ হয়েছিল কোচবিহার দেবী বাড়ির মাঠে, কিন্তু সেখানে স্থানীয় মানুষদের আপত্তি ওঠে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ এই টোটো ভাঙ্গার কারনে শুধু পরিবেশ দূষণই হচ্ছে না, ঐতিহ্যবাহী দেবিবাড়ির মাঠ অপরিচ্ছন্ন হচ্ছে বলে অভিযোগ করেন তারা। তবে মনে করা হচ্ছে স্থানীয় বাসিন্দাদের আপত্তির কারনেই সেই টোটো ভাঙ্গার কাজ সেখান থেকে সরিয়ে নিয়ে শুরু হল পুরাতন পোস্ট অফিস পাড়ার মাঠে। এদিন সেখানে ২৪ টি পুরনো টোটো ভাঙ্গা হয়।

প্রসঙ্গত, দেশের পরিবহন নীতি মেনে পুরনো টোটো বাতিল করে নতুন ইরিক্সা প্রচলন করার উদ্যোগ গ্রহন করেছে আঞ্চলিক পরিবহণ দপ্তর। এই লক্ষে পালা করে ভাঙ্গা হচ্ছে পুরনো টোটো। কথা ছিল আগামী ১লা সেপ্টেম্বর থেকে পথে চলবে না পুরনো টোটো। এর বদলে আসবে নতুন প্রযুক্তির অত্যাধুনিক মানের ই-রিক্সা। ২০১৬ সাল থেকে এই প্রক্রিয়া চালু করার প্রস্তুতি নিয়েছে আঞ্চলিক পরিবহণ দপ্তর। এই লক্ষে একাধিক বার টোটো চালক ইউনিয়ান ও বিভিন্ন রাজনৈতিক দলের সাথে আলোচনা করেছে জেলা প্রশাসন কিন্তু এখন পর্যন্ত এই নিয়ম চালু হয়নি কোচবিহারে।

এদিকে পালা করে জেসিবি দিয়ে টোটো ভাঙ্গার ঘটনায় রীতিমত দিশেহারা টোটো চালকেরা। তাদের উপার্জনের একমাত্র পথ এই টোটো, এই ভাঙ্গার দৃশ্য যেন হৃদয়ের ভাঙ্গন বলে উলেখ করেন টোটো চালকেরা। টোটো ভাঙ্গার দৃশ্য দেখে চোখের জল ধরে রাখতে পারলো না অনেকে।

পরিবহন দপ্তর সূত্রে জানা যায়, পুরনো সব টোটো বাতিল করে খুব শীঘ্রই রাস্তায় নামবে নতুন ই-রিক্সা। এদিনের টোটো ভাঙ্গার প্রসঙ্গে টোটো চালক সমিতির নেতা নুর হোসেন বলেন, আমরা সংগঠনের সদস্যদের সম্মতি নিয়ে এই টোটো গুলি ভাঙ্গার কাজ শুরু করি। এই ভাঙ্গা টোটো চালক ও মালিকদের নিদিষ্ট নতুন গাড়ি পাওয়া হয়ে গেছে।

এছাড়াও চেক করুন

বাঁকুড়ায় শুরু হলো শ্রমিক মেলা ২০২০।

নরেশ ভকত, স্টিং নিউজ করেসপনডেন্ট, বাঁকুড়াঃ আজ শুরু হলো শ্রমিক মেলা ২০২০ । রাজ্যের মুখ্যমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published.