Breaking News
Home >> Breaking News >> জন্মদিনে স্টেশনে বয়স্ক ভিক্ষুকদের মুখে ভাত-ডাল মাছ তুলে দিলেন রামানন্দ

জন্মদিনে স্টেশনে বয়স্ক ভিক্ষুকদের মুখে ভাত-ডাল মাছ তুলে দিলেন রামানন্দ

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ, হাওড়া: জন্মদিনে নিজের হাতে স্টেশনে ভিক্ষা করা বয়স্কদের মুখে খাবার তুলে দিলেন শ্যামপুরের যুবক রামানন্দ সরকার। বাড়িতে কেক কেটে জন্মদিন পালন না করে স্টেশনে থাকা বৃদ্ধদের মুখে ভাত-ডাল-সব্জী-মাছ খাওয়ালেন। এলাকায় বিলি করলেন গাছ।

রামানন্দ এর আগে অসুস্থ গ্রামবাসীদের চিকিৎসা করানো। হাসপাতালে ভর্তি করানো সমস্তটাই করে থাকে। এবার জন্মদিনে বয়স্কদের মুখে খাবার তুলে দিলেন। সেই সঙ্গে শ্যামপুর থানা এলাকার বিভিন্ন গ্রামে গাছ লাগাতে ও গাছ বাঁচাতে ইচ্ছুক ব্যক্তিদের গাছের চারা দিয়ে গাছ বসানোর কর্মসূচি পালন করলেন। রামানন্দ ‘র পরিচিত দের কথায়, স্টেশনে বয়স্ক মানুষদের মুখে খাবার তুলে দিয়েছে। গাছ বিলি করবার মধ্য দিয়ে সমাজের প্রতি সাধারণ মানুষের দায়িত্ব পালন করলেন।

সমাজ সেবার কাজ করা রামানন্দ’র কথায়, উলুবেড়িয়া স্টেশনে প্রায়শই দেখি বয়স্ক মানুষদের ভিক্ষা করতে। জন্মদিনের দিন ওঁদের মুখে খাবার তুলে দেবার চিন্তাভাবনা করি। সেইমত ভাত ডাল সব্জি, মাছ, ডিম আনি। ওঁনাদের খাওয়ানোর পর উলুবেড়িয়া স্টেশন থেকে শ্যামপুর পর্যন্ত রাস্তার ভিক্ষা করা মানুষদের বসিয়ে খাবার খাওয়াই। তিরিশ জন মানুষের মুখে খাবার তুলে দেওয়ার পাশাপাশি আজ মেহগনি গাছ, আকাশ বাণী, ফলের গাছ সহ মোট ৯০ টারও বেশী গাছের চারা বিলি ও কিছু গাছ লাগানো হয়।

এমন উদ্যোগ কে স্বাগত জানিয়েছেন শ্যামপুর এলাকার মানুষজন। রবীন কাঁড়ার, অনন্ত পাল, গৌরব সিংহ প্রত্যেকের কথায়, এই সময় গাছ লাগানো জরুরি। সেই কাজটাই জন্মদিনে করে দেখাল রামানন্দ। স্টেশনের বয়স্কদের মুখে খাবার তুলে দিতে পেরে খুশি রামানন্দও। জন্মদিনে নিজেই রান্না করা খাবার বাইকে নিয়ে চলে আসেন উলুবেড়িয়া স্টেশনে। সেখানেই খাবার খাওয়ানোর পর এক বোতল জল তুলে দিয়েছে।

এছাড়াও চেক করুন

বাঁকুড়ায় শিক্ষ‌কের বা‌ড়ি‌তে চু‌রি

নরেশ ভকত, স্টিং নিউজ করেসপনডেন্ট, বাঁকুড়াঃ বাঁকুড়া শহরের জুনবেদিয়া বাইপাসের কাছাকাছি পলাশতলা এলাকায় শিক্ষক বৈদ্যনাথ …

Leave a Reply

Your email address will not be published.