Breaking News
Home >> Breaking News >> গ্রামবাসীদের অস্থি, পেশি ও স্নায়ু সমস্যা নিয়ে শিবির করলো চিকিৎকরা

গ্রামবাসীদের অস্থি, পেশি ও স্নায়ু সমস্যা নিয়ে শিবির করলো চিকিৎকরা

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ, হাওড়াঃ মানুষের বয়স বাড়লে শরীরে সমস্যার অন্ত থাকে না। ডায়াবেটিস হবার আশঙ্কা বাড়ে। সুগার নিয়ন্ত্রণ থাকে না। রক্তচাপ বৃদ্ধি পায়। স্বাস্থ্যকর জীবন ফিরে পেতে জীবনযাপন পদ্ধতির বদল ঘটাতে হয়।বিশ্ব ফিজিওথ্যারাপি সপ্তাহ উপলক্ষে এমনটাই গ্রামের স্কুলে জানালেন শহর থেকে আসা চিকিৎসকদের একটি টিম।

শতাব্দী প্রাচীন খড়দহ মোক্তব প্রাথমিক বিদ্যালয়ে বসেছিল বিনামূল্যে চিকিৎসা শিবির। গ্রামবাসীদের শরীরে অস্থি, পেশি ও স্নায়ু সংক্রান্ত যন্ত্রণা থেকে উপসম ঘটানোর জন্য শহরের চিকিৎসকরা দিলেন একাধিক টোটকা। আধুনিক ফিজিওথ্যারাপির প্রয়োগে ও অভ্যাস বদলে, বিনা ঔষধে ডাক্তারবাবুদের সুপরামর্শে সুস্থ থাকার পথ দেখানো হল। মোট ৮জন চিকিৎসক সকাল সাড়ে ১০টা থেকে বিকাল সড়ে ৪টা অবধি চলে গ্রামবাসীদের শরীরের চেকআপ করা হয়।

মহিলা ৪০জন এবং পুরুষ ২৪ জনের শরীরের চেকআপ করা হয়। খড়দহ নিউএজ সোসাইটির পক্ষ থেকে উপস্থিত ছিলেন মলয় পাল, পলাশ পাল, জামেলা খাতুন, সৌরভ হাজরা, সৌভিক ঘোষ নিবেদিতা দে, সায়ন দে, অনির্বাণ রানা, আসিক ইকবাল, নিজানূর রহমান, হাসিবুল রহমান। আগামীদিনে চিকিৎসকদের পরামর্শ মেনে গ্রামবাসীদের সুস্থ শরীর ফিরে পেতে পরামর্শ দেবার কথাও জানালেন। চেকআপ করাতে আসা গ্রামবাসীরা জানান, শরীরের ভেতরকার একাধিক কোষগুলো প্রবাহিত হচ্ছে। কিন্তু জীবন স্থুলকায় হয়ে যাওয়ায় চিকিৎসা করাতে বিভিন্ন পন্থা নিতে হচ্ছে। এমনকি ফিজিওথেরাপির মধ্য দিয়ে কোষ চালিত করতে হচ্ছে। এই ক্যাম্পে চিকিৎসকরা নতুন কিছু পদ্ধতি শোনালেন।

চিকিৎসক দের কথায়, এই ধরনের ক্যাম্প গ্রামের দিকে যতটা সম্ভব বেশি করাতে হবে। যেখানে পুষ্টি সংক্রান্ত মানুষের সংখ্যা বেশি সেখানে এই ধরণের ক্যাম্পের প্রয়োজন। পরবর্তী সময়ে এখানে আরও একটি ফ্রি ক্যাম্প হবার আশা রাখি। যদি দেখা যায় কারোর সমস্যার সমাধান হয় নি তাহলে তার ফ্রি চিকিৎসা হবে পরবর্তী সময়ে।

এছাড়াও চেক করুন

দিনহাটায় খোঁজ মিলল বেআইনি বোমা কারখানার, গ্রেপ্তার ১

মনিরুল হক, স্টিং নিউজ, কোচবিহারঃ গোপন সূত্রে খবর পেয়ে বোমা তৈরির সরঞ্জাম সহ এক ব্যক্তিকে …

Leave a Reply

Your email address will not be published.