Breaking News
Home >> Breaking News >> কোচবিহারের বানেশ্বর গার্লস হাই স্কুল পরিদর্শনে গিয়ে ক্ষুদেদের সাথে পাত পাতলেন জেলাশাসক

কোচবিহারের বানেশ্বর গার্লস হাই স্কুল পরিদর্শনে গিয়ে ক্ষুদেদের সাথে পাত পাতলেন জেলাশাসক

মনিরুল হক,স্টিং নিউজ করসপনডেন্ট, কোচবিহার: একেবারে অন্য রূপে কোচবিহারের প্রশাসনিক আধিকারিরা। মঙ্গলবার কোচবিহার ২নং ব্লকের বানেশ্বর গার্লস হাই স্কুলের মিড ডে মিল পরিদর্শন করেন কোচবিহার জেলা শাসক কৌশিক সাহার নেতৃত্বে এক প্রশাসনিক টিম। ওই টিমে অন্যদের মধ্যে ছিলেন কোচবিহার সদর মহকুমা শাসক সঞ্জয় পাল, ডেপুটি সেক্রেটারি তমজিৎ চক্রবর্তী, কোচবিহার ২ নং ব্লকের বিডিও ফিনলে পি ভুটিয়া জেলা প্রশাসনের অন্যান্য আধিকারিকরা। এই পরিদর্শনে গিয়ে ছাত্রীদের সাথে পাত পেরে দুপুরের আহার সারেন জেলাশাসক প্রশাসনিক আধিকারিকরা।
বিদ্যালয়ের মিড ডে মিলের সার্বিক পরিকাঠামো ও রান্নার গুণগতমান বিচার করতেই এদিনের এই পরিদর্শন বলে জানা গেছে, এর পাশাপাশি ওই স্কুলের রান্নাঘর ও পরিদর্শন করেন তিনি। ছাত্রীদের খাওয়াদাওয়া ঠিকমতো দেওয়া হচ্ছে কিনা সে ব্যাপারেও খোঁজ নেন জেলাশাসক।
এদিন প্রশাসনিক কর্তাদের দেখা গেল অন্য ঢঙে। কথায় আছে ‘অন্ন চিন্তা চমৎকারা’। তাই আহারের বাহার বুঝতে ক্ষুদে ছাত্রীদের সাথে পাত পারলেন জেলাশাসক সহ প্রশাসনিক কর্তারাও। গল্প করলেন পড়ুয়ারাদের সাথেও, জেলাশাসককে নিজেদের মাঝে পেয়ে আবেগে আপ্লুত পড়ুয়ারাও। নস্টালজিক হয়ে ওঠেন জেলাশাসকও। এদিনের খাবারের তালিকায় ছিল ভাত, ডাল, ডিমসেদ্ধ, আলুসেদ্ধ, স্যালাড, আচার এবং সবশেষে ছিল মিষ্টি মুখের ব্যবস্থা,পাতে ছিল লাড্ডু। এদিন ওই বিদ্যালয়ের খাবারের মান দেখে সন্তোষ প্রকাশ করেন জেলাশাসক। প্রসঙ্গত এদিন কোচবিহার বানেশ্বর গার্লস হাই স্কুলে চালু হয় ন্যাপকিন ভেন্ডিং মেশিন। এদিন তারও উদ্ধোধন করেন জেলাশাসক।
এদিনের এই স্কুল পরিদর্শন প্রসঙ্গে কোচবিহারের জেলা শাসক কৌশিক সাহা বলেন, বানেশ্বরের মতো প্রত্যন্ত গ্রামে এই রকম একটি স্কুলের মিড ডে মিলের মান সত্যিই প্রশংসনীয়।

এছাড়াও চেক করুন

দিনহাটায় খোঁজ মিলল বেআইনি বোমা কারখানার, গ্রেপ্তার ১

মনিরুল হক, স্টিং নিউজ, কোচবিহারঃ গোপন সূত্রে খবর পেয়ে বোমা তৈরির সরঞ্জাম সহ এক ব্যক্তিকে …

Leave a Reply

Your email address will not be published.