Breaking News
Home >> Breaking News >> তুলির আঁচড়ে উঠে এল পরিবেশ, পরিবেশ সচেতনতা সপ্তাহের মাঝেই শিক্ষামূলক ভ্রমণ

তুলির আঁচড়ে উঠে এল পরিবেশ, পরিবেশ সচেতনতা সপ্তাহের মাঝেই শিক্ষামূলক ভ্রমণ

স্টিং নিউজ সার্ভিস, পশ্চিম মেদিনীপুরঃ সোমবার সূচনা হয়েছিল।শনিবার ‘বসে আঁকো’ প্রতিযোগিতা দিয়ে শেষ হল নির্মল বিদ্যালয় সপ্তাহ। মেদিনীপুর শহরের হবিবপুর সরস্বতী বিদ্যামন্দির হাইস্কুলে যথেষ্ট গুরুত্ব সহকারে পালিত হল পরিবেশ সচেতনতা সপ্তাহ। সপ্তাহের মাঝে হয় শিক্ষামূলক ভ্রমণ। গঠিত হল শিশুসংসদ। প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী ইত্যাদি পদে নির্বাচন করা হয় যোগ্য ছাত্রছাত্রীদের।

প্রতিদিনই সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারের বিষয় ছিল জল সংরক্ষণ, বয়ঃসন্ধির সমস্যা,প্লাস্টিকমুক্ত সমাজ গঠন, বৃক্ষরোপণ ইত্যাদি। ডেঙ্গু সচেতনতা নিয়েও হয় আলোচনা সভা। বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা শোভাযাত্রা করে ও স্থানীয় গৃহস্থের বাড়ি বাড়ি গিয়ে সচেতনতা পাঠ দেয় সাধারণ মানুষজনকে। সেমিনারে বক্তব্য রাখেন স্কুলের শিক্ষিকা তৃণা মণ্ডল, স্বাতী মণ্ডল, নবনীতা ভঞ্জ, শিক্ষক কল্যাণ মাইতি, স্বরূপ মণ্ডল প্রমুখ।

শনিবার ছিল চিত্রাঙ্কন।সুস্থ ও নির্মল বিদ্যালয় পরিবেশ গড়ে তোলার বিষয় অবলম্বনে ‘বসে আঁকো’ প্রতিযোগিতায় অংশ নেয় ছাত্রছাত্রীরা। স্কুলের প্রধান শিক্ষিকা মালা মজুমদার জানান, “সফলতার সঙ্গেই আমরা পালন করলাম পরিবেশ সচেতনতা সপ্তাহ। এই ধরনের উদ্যোগ আরও নেওয়া হবে আগামী দিনে।”

তিনি আরও জানান, এই পরিবেশ সচেতনতা সপ্তাহের মাঝেই স্কুলের উদ্যোগে শিক্ষামূলক ভ্রমণ উপলক্ষে কলকাতার সায়েন্স সিটি বেড়াতে নিয়ে যাওয়া হয় একদল ছাত্রছাত্রীকে।

এছাড়াও চেক করুন

আর্ট গ্যালারি ও আর্ট কলেজের দাবী কোচবিহারে

মনিরুল হক, স্টিং নিউজ, কোচবিহারঃ কোচবিহারের আর্ট গ্যালারির দাবিতে পথচিত্র প্রদর্শনী আয়োজন হল কোচবিহার সমকালীন …

Leave a Reply

Your email address will not be published.