Breaking News
Home >> Breaking News >> আগুনের গ্রাস থেকে অল্পের জন্য রক্ষা পেল উদয়নারায়নপুর হাসপাতাল

আগুনের গ্রাস থেকে অল্পের জন্য রক্ষা পেল উদয়নারায়নপুর হাসপাতাল

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ, হাওড়া: শুক্রবার সকাল ৯টা নাগাদ উদয়নারায়ণপুর স্টেট জেনারেল হাসপাতালে আগুন লেগে তীব্র চাঞ্চল্য ছড়ালো। স্থানীয় মানুষদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ঘন্টা দেড়েক পর উলুবেড়িয়া থেকে দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে আসে। ঘটনায় ৪জনের আহত হওয়ার খবর মিলেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ৯টা নাগাদ হাসপাতালে দোতলায় আগুন লাগে। নতুনভাবে তৈরি করা হচ্ছে দোতলাটি। শুধুমাত্র ওষুধ এবং অন্যান্য সরঞ্জাম ছিল। নিচের তলায় রোগী ভর্তি। দোতলায় আগুন লাগার সঙ্গে সঙ্গে স্থানীয়রা এগিয়ে আসে। জল দিয়ে নেভানোর ব্যবস্থা শুরু হয়ে যায়। খবর যায় উদয়নারায়নপুর থানায়। খবর পৌঁছায় উলুবেড়িয়া দমকল বিভাগে। দেড় ঘন্টা পর দমকলের দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে এসে পৌঁছায়। যদিও তার আগে আগুন নিভিয়ে ফেলা সম্ভব হয়।

ওই হাসপাতালের নার্সদের কথায়, আগুন দোতলায় লাগায় রক্ষা পাওয়া গিয়েছে। নিচে তলায় রোগীদের চিকিৎসা হয়। সেক্ষেত্রে ভয়ংকর দুর্ঘটনার সম্মুখীন হতে হতো। দোতলা নতুন ভাবে তৈরি হওয়ায় এখন শুধুমাত্র ওষুধ এবং অন্যান্য সরঞ্জাম রয়েছে। রোগী ছিল না। ফলে বড় ধরনের বিপদ থেকে রক্ষা পায়। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। একটা সময় হাসপাতালের উপর দিয়ে ধোঁয়া বেরতে থাকে। কিন্তু কর্মীদের তৎপরতায় পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়।

আগুন লাগার ঘটনার কিছু সময় পর হাসপাতালের দোতলার ছাদ দিয়ে একজন মানসিক ভারসাম্যহীন ব্যক্তি ছুটে পালিয়ে গিয়ে পাশের পাড়ায় ঢুকে পড়ে। তাকে আটক করে একটি ক্লাবের সদস্যরা। ঘটনার সঙ্গে যোগসূত্র থাকার সম্ভাবনা থাকায় উদয়নারায়নপুর থানায় খবর দেওয়া হয়। তাঁদের হাতে তুলে দেওয়া হয়। উদয়নারায়নপুর ও আশেপাশ এলাকায় আগুন লাগলে দমকলের গাড়ি আসতে সময় লেগে যায় দেড়-দু’ঘন্টা।

এলাকাবাসীদের কথায়, উদয়নারায়ণপুর বা ভবানীপুরে ফায়ার সার্ভিস ইঞ্জিন মোতায়েন রাখা প্রয়োজন। উদয়নারায়ণপুরের ঘিঞ্জি বাজার এলাকায় একবার আগুন লাগলে বিশাল বড় মাপের ক্ষতি হয়ে যাবে। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কাছে দাবি জানিয়েছেন ব্যবসায়ী সমিতিও।

এছাড়াও চেক করুন

লালগড়ের পডিহা গ্রামে জল সংরক্ষণ ও স্বচ্ছ ভারত নিয়ে সচেতনতা অভিযান চালালো সিআরপিএফের জওয়ানরা

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম : লালগড়ের পডিহা গ্রামে জল সংরক্ষণ ও স্বচ্ছ ভারত সচেতনতা অভিযান চালালো …

Leave a Reply

Your email address will not be published.