Breaking News
Home >> Breaking News >> লালগড়ে ফের পূর্ণবয়স্ক হাতির মৃত্যু

লালগড়ে ফের পূর্ণবয়স্ক হাতির মৃত্যু

স্টিং নিউজ সার্ভিস, ঝাড়গ্রাম: বৃহস্পতিবার সকালে লালাগড়ে একটি পূর্ণবয়স্ক হাতির মৃত দেহ পাওয়া যায়। গ্রামবাসীদের প্রাথমিক অনুমান বিদ্যুৎপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে হাতিটির।

ঘটনাটি লালাগড় থানার রামগড় গ্রামপঞ্চায়েতের লোকাট গ্রামের। লোকাট গ্রামের গ্রামবাসীরা এদিন সকলে লোকাট গ্রামে ঢোকার মুখেই মোরাম রাস্তার উপরে একটি পূর্ণবয়স্ক হাতির মৃত দেহ পড়ে থাকতে দেখেন। তারপরেই গ্রামবাসীদের তরফ থেকে খবর দেওয়া হয় বনদফতকে ও লালাগড় থানায়। ঘটনার খবর পেয়ে ঘটনা স্থলে ছুটে আসেন কাঁটাপাহাড়ি বিট ও লালাগড় রেঞ্জের আধিকারিক ও বনকর্মীরা এবং রামগড় বিট হাউসের পুলিশ কর্মীরা।

স্থানীয় ও বনদফতর সূত্রে জানা, লালাগড় ব্লকের রামগড় অঞ্চল, সিজুয়া অঞ্চল, লালাগড় অঞ্চল, ধরমপুর অঞ্চল থেকে শুরু করে পুরো লালাগড় ব্লকে বেশ কিছুদিন ধরে দাপিয়ে বেড়াচ্ছে ৫০ থেকে ৫৫ টি হাতির একটি দল। বেশ কিছুদিন আগে রামগড় অঞ্চলের লোকাট গ্রামে হাতির দলটি হানা দিয়ে তান্ডব চালায় বেশ কিছু ঘরবাড়ি ও ভেঙে ফেলে সাথে জমির ফসলও নষ্ট করে।

হাতির এই উপদ্রোপের হাত থেকে বাঁচতে গ্রামের কিছু মানুষ গ্রামে ঢোকার মুখে বৈদ্যুতিক তারের বেড়া দিয়ে দেয়। জানা যায়, এদিন ভোর রাত্রে যখন হাতির দলটি লোকাট গ্রামের পাশদিয়ে যাচ্ছিলো ঠিক সেই সময় ওই বৈদ্যুতিক তারের বেড়ায় বিদ্যুৎপিষ্ট হয়ে মৃত্য হয় ৫০ থেকে ৫৫ বছরের একটি স্ত্রী হাতির।

ঝাড়গ্রামে বিদ্যুৎপিষ্ট হয়ে হাতির মুত্যুর ঘটনা নতুন কিছু নয়। এর আগেও বহুবার নয়াগ্রাম ব্লকে জমির ফসল খেতে গিয়ে বিদ্যুৎপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে বহু পূর্ণবয়স্ক হাতি। কিছু দিন আগেই বিনপুর থানার সাতবাঁকি গ্রামে জমির উপর ঝুলে থাকা বৈদ্যুতিক তারে বিদ্যুৎপিষ্ট হয়ে মৃত্য হয় একটি দাঁতাল ও দুটি স্ত্রী হাতি সহ মোট তিনটি হাতির। হাতির মুত্যুতে বারে বারে প্রশ্নের মুখে পড়তে হয় বনদফতরকে। এবার দেখার বিষয় বিদ্যুৎপিষ্ট হয়ে হাতির মৃত্যু ঠেকাতে কি পদক্ষেপ নিচ্ছে বনদফতর।

মেদিনীপুর বনবিভাগের ডিএফও সন্দ্বীপ বেড়ওয়ালা বলেন, কাঁটাপাহাড়ি বিটের পূর্ণপানি মৌজায় একটি ৫০ থেকে ৫৫ বছরের স্ত্রী হাতির মৃত্যু হয়েছে। কি কারনে মৃত্যু হয়েছে তা ময়নাতদন্তের রিপোর্ট এলে বলা যাবে।

এছাড়াও চেক করুন

কালীগঞ্জে আলিয়া মাদ্রাসা ভোটে জয়ী তৃণমূল

স্টিং নিউজ সার্ভিস, নদিয়াঃ কালীগঞ্জের জানকিনগর আলিয়া মাদ্রাসার নির্বাচনে নির্বাচনে রবিবার ব্যাপক ভোটে জয়লাভ করে …

Leave a Reply

Your email address will not be published.