Breaking News
Home >> Breaking News >> রোটা ভাইরাসের প্রতিষেধক ডোজ দেওয়া শুরু হল কোচবিহারে

রোটা ভাইরাসের প্রতিষেধক ডোজ দেওয়া শুরু হল কোচবিহারে

মনিরুল হক, স্টিং নিউজ, কোচবিহারঃ এ রাজ্যের বুকে শিশু মৃত্যুর হার ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে ডায়রিয়ার কারনে। এই মুল কারন হিসেবে বিবেচিত হয় রোটা ভাইরাস। তাই সেই রোটা ভাইরাসের হাত থেকে বাঁচতে সারা রাজ্যের সাথে কোচবিহারে সরকারী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে শুরু হল রোটাভাইরাস জনিত ডায়রিয়া প্রতিষেধক ডোজ বিতরণ কর্মসূচি। বুধবার থেকেই কোচবিহার সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাওয়া যাবে এই প্রতিষেধক।

হাসপাতাল সূত্রে জানা গেছে, রোটা ভাইরাস হল একটি জল বাহিত রোগ। যা শিশুদের ডাইরিয়া রোগ সৃষ্টি করে। এই রোগের কারনে শিশু মৃত্যুর সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। শিশু মৃত্যুর হার কমানোর লক্ষেই এই কর্মসূচি নেওয়া হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। এদিনের এই কর্মসূচির ফলে পশ্চিমবঙ্গের সাথে সাথে এই জেলাতেও শিশু মৃত্যুর হার অনেকাংশে কমবে বলে আশাবাদী হাসপাতাল কক্তৃপক্ষ।

এইদিনের এই কর্মসূচি প্রসঙ্গে এমএসভিপি রাজীব প্রসাদ বলেন, সারা রাজ্যর সাথে আজকে আমাদের হাসপাতালে এই কর্মসূচি শুরু হচ্ছে। মূলত শিশুদের রোটাভাইরাসের হাত থেকে বাঁচতে এই ভ্যাক্সিন দেওয়া হয়। এর ৩টি ডোজ রয়েছে। এটি তরল পানীয় হিসাবে ব্যবহৃত হবে। এই ডোজের মেয়াদকাল ৩ সপ্তাহ।

এছাড়াও চেক করুন

পশ্চিম মেদিনীপুরে NRC, CAA, NPR ও কেন্দ্রীয় সরকারের জনস্বার্থবিরোধী আইনের বিরুদ্ধে জেলা যুব তৃণমূলের মিছিল

পশ্চিম মেদিনীপুর:- জেলা যুব তৃণমূল কংগ্রেসের আহ্বানে কেন্দ্রীয় সরকারের জনবিরোধী NRC/ CAA /NPR ও কেন্দ্রীয় …

Leave a Reply

Your email address will not be published.