Breaking News
Home >> Breaking News >> কোচবিহারে বিদ্যালয়ে শিক্ষকের দাবিতে ফের পথ অবরোধ পড়ুয়াদের

কোচবিহারে বিদ্যালয়ে শিক্ষকের দাবিতে ফের পথ অবরোধ পড়ুয়াদের

মনিরুল হক, কোচবিহারঃ সোমবারের পর মঙ্গলবারও স্কুলে শিক্ষক নিয়োগের দাবিতে বিক্ষোভ অব্যাহত পড়ুয়াদের। মঙ্গলবার আন্দোলন সামিল হয়ে কোচবিহার সদর গভর্মেন্ট স্কুলের ছাত্ররা পথ অবরোধ করে। এদিন তারা কোচবিহার শহরের ব্যস্ততম রাস্তা কাছারি মোড় অবরোধ করে বিক্ষোভ দেখায়। এই বিক্ষোভ ও পথ অবরোধ জেরে উত্তেজনা সৃষ্টি হয় শহরের এই ব্যস্ততম রাস্তাটিতে।
স্কুল সূত্রে জানা গেছে, বিদ্যালয়ে পর্যাপ্ত শিক্ষক না থাকার কারনে ব্যাহত হচ্ছে বিদ্যালয়ে সমস্ত স্তরের পঠনপাঠন ব্যবস্থা। দীর্ঘদিন ধরে বিদ্যালয় কর্তৃপক্ষকে জানানো সত্বেও কোনও কাজ না হওয়ায় বিগত ৮ জুলাই বিক্ষোভে সামিল হয় ছাত্ররা। গতকাল কোচবিহার আমতলা মোড় অবরোধ করে বিক্ষোভ তারা এরপর আজকেও ফের আন্দোলনে নামল তারা। ছাত্রদের পক্ষ থেকে দাবী করা হয় তাদের রসায়ন, রাশিবিজ্ঞান, কম্পিউটার সায়েন্স, রাষ্ট্র বিজ্ঞান মতো গুরুত্বপূর্ণ বিষয় গুলিতে তাদের শিক্ষক নেই। যার ফলে পঠন পাঠনে ব্যঘাত ঘটছে তাদের।
আন্দোলনরত ছাত্রদের পক্ষে দ্বাদশ শ্রেণীর ছাত্র শীর্ষেন্দু দে জানায়, এর আগে পর্যাপ্ত শিক্ষকের দাবিতে আমরা গত ৮ জুলাই জেলাশাসকের কাছে একটি স্মারকলিপি দেই। এরপর গতকাল আমরা আবার একই দাবিতে পথ অবরোধ করি, কিন্তু এরপরও কোনও প্রশাসনিক আশ্বাস না মেলায় আজ আবার স্কুল বয়কট করে এবং স্কুল গেটে তালা ঝুলিয়ে দিয়ে আমরা পথ অবরোধে সামিল হই। প্রাক প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত চলা একটা স্কুলে শিক্ষকের অভাবে ক্লাস প্রায় হচ্ছে না। এর ফলে বহু ছাত্র চলে যেতে বাধ্য হচ্ছে অন্য স্কুলে। যদি এ অবস্থার অতিদ্রুত সমাধান না হয় তাহলে আমরা বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হব।
এবিষয়ে প্রধান শিক্ষক মলয় কান্তি রায় বলেন, আমরা বহুবার শিক্ষা দপ্তরে জানিয়েছি কিন্তু তাদের কাছ থেকে কোনও সর্দথক ভুমিকা পাইনি। যার ফলে ক্ষুব্ধ অভিভাবক থেকে ছাত্ররা প্রত্যেকেই, আমরা গতকাল অনেক অনুরোধ করে বিদ্যালয় চত্বরে প্রবেশ করতে পারলেও আজ আমাদের কোনও শিক্ষকেই ঢুকতে দিচ্ছে না ছাত্ররা। এমন অবস্থায় উর্দ্ধতন কর্তৃপক্ষ যদি কোনও ব্যবস্থা না নেয় তাহলে পরিস্থিতি আমাদের হাতের বাইরে চলে যাবে।

এছাড়াও চেক করুন

দিনহাটায় খোঁজ মিলল বেআইনি বোমা কারখানার, গ্রেপ্তার ১

মনিরুল হক, স্টিং নিউজ, কোচবিহারঃ গোপন সূত্রে খবর পেয়ে বোমা তৈরির সরঞ্জাম সহ এক ব্যক্তিকে …

Leave a Reply

Your email address will not be published.