Breaking News
Home >> Breaking News >> ‘পাকিস্তান’ ভুখা দেশবাসীর কথা ভুলে যেও না!

‘পাকিস্তান’ ভুখা দেশবাসীর কথা ভুলে যেও না!

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ: বিশ্বে একটাই দেশ পাকিস্তান। পিছনে লাগাতার বাঁশ দিয়ে চলেছে চিন। তবুও বলার মতো কিছু নেই। দেশজুড়ে জঙ্গি গোষ্ঠী’র মহিরুহ তারপরও কাশ্মীর নিয়ে ওঁদের প্রেম চুঁইয়ে পড়ছে।

চিনের ঋণের ফাঁদে আষ্টেপৃষ্টে জড়িয়ে যাচ্ছে পাকিস্তান। দেশজুড়ে অভাব অনটন। কিশোর বয়সে জঙ্গি দলে নাম লেখাচ্ছে। সাধারণ মানুষের দুঃখ কষ্ট দিনদিন বেড়েই চলেছে। খাদ্যের অভাব। ওষুধের হাহাকার। বছরে একটা বিশাল অঙ্ক টাকা পাকিস্তান যুদ্ধে ব্যবহৃত অস্ত্র, হেলিকপ্টার, ড্রোন কিনতে ব্যয় করে।

বিশ্বজুড়ে আগ্রাসনকারী দেশের তালিকায় নাম লেখাতে চাইছে চিন। ভারতকেও একি পাল্লায় রাখতে চাইছে। ৬২-র লড়াইয়ের স্মৃতি ফিরিয়ে আনতে মাঝেমধ্যে হুংকার দেয়। কিন্তু এ ভারত আগের ভারতের সঙ্গে গুলিয়ে ফেলাটা বাচ্চাসুলভ টিউটোরিয়াল ছাড়া কিছুই না। সময় অনেক বদলেছে। হোয়াংহো ও ইয়াং সি কিয়াং দিয়ে কয়েক লক্ষ কিউসেক জল যেমন গড়িয়েছে ঠিক তেমনি ভারতবর্ষ সামরিক ক্ষেত্রে অনেক পরিনত।

পাকিস্তানি দের কব্জায় করেছে মানে এই নয় হিমালয়ের সাদা বরফ পাতা রাস্তা দিয়ে ভারতে ঢুকে একি ঋণের ফাঁদে বাধবে। যে দেশ আজও ‘অ্যায় মেরে বাতান কে লোগো’ গান শুনলে শরীরের রোম খাড়া হয়ে যায়। রক্ত টগবগিয়ে ওঠে। সুতরাং ড্রাগনের নিঃশ্বাস উপেক্ষা করে ভারতবর্ষ একদিন এমন আঘাত করবে চার ফিট লম্বা মানুষের দেশ বাধ্য হবে ভারতকে সমঝে চলতে।

পাকিস্তান আগে হেলে ধরতে শেখো পরে কেউটে ধরবার চেষ্টা করবে। যুদ্ধের হুমকি, কাশ্মীর প্রীতি ছেড়ে জঙ্গি নিধনে নামো। সেখানে জয়ী হলে তারপর ভারতের সামনে লড়াইয়ে নামবার কথা ভাববে। আর হ্যাঁ নুইয়ে পড়া আর্থিক সংকট থেকে দেশবাসীদের উদ্ধার করো। অন্তত দু’বেলা দুমুঠো খাবার শান্তিতে খেতে পারবে।

এভাবে চললে চিনের কাছে নিজেদের ওয়াকওভার দিতে হবে। তোমাদের আকাশ আরও ঘন কালো মেঘে ছেয়ে যাবে। এখন থেকে না বদলালে সেদিন কিন্তু বেশিদূরে নেই।

এছাড়াও চেক করুন

কালীগঞ্জে আলিয়া মাদ্রাসা ভোটে জয়ী তৃণমূল

স্টিং নিউজ সার্ভিস, নদিয়াঃ কালীগঞ্জের জানকিনগর আলিয়া মাদ্রাসার নির্বাচনে নির্বাচনে রবিবার ব্যাপক ভোটে জয়লাভ করে …

Leave a Reply

Your email address will not be published.