Breaking News
Home >> Breaking News >> কন্যাশ্রী দিবসে জন্মান্ধ চায়নার হাতে সাহায্য তুলে দিলেন মন্ত্রী নির্মল মাঝি

কন্যাশ্রী দিবসে জন্মান্ধ চায়নার হাতে সাহায্য তুলে দিলেন মন্ত্রী নির্মল মাঝি

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ, হাওড়া: কন্যাশ্রী দিবস উপলক্ষে জন্মান্ধ চায়না দত্ত’র হাতে সাহায্য তুলে দিলেন মন্ত্রী নির্মল মাঝি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আমতা ১নং বিডিও লোকনাথ সরকার সহ একাধিক ব্যক্তিত্ব।

গ্রামীণ হাওড়ার উদং গ্রামের মেয়ে চায়না দত্ত। মাথার উপর শেষ অবলম্বন ছিল ঠোঙা তৈরি করা বাবা ও সাহায্য করা মা। দশ বাই এগারো সাইজের ঘরে আঠাশ’টা বছর ধরে অন্ধত্ব-এর অকাল গ্রাসের মধ্য দিয়ে জীবন এগিয়ে নিয়ে চলেছেন চায়না। জন্ম থেকে দু’চোখ অন্ধ মেয়েকে শিক্ষার আলো দিতে চেষ্টার কসুর করেনি বাবা বিশ্বনাথ দত্ত। ঠোঙা তৈরি করে ও নূন্যতম মজুরিতে কাজ করে মেয়েকে পড়াশোনা শেখাবার জেদ পূরণ করেছেন বিশ্বনাথ বাবু।

হুগলি উত্তরপাড়া ‘লুইবেল মেমোরিয়াল স্কুল’ থেকে মাধ্যমিক পাশ। উচ্চমাধ্যমিক কলকাতার ‘বেহালা ব্লাইন্ড’ স্কুল থেকে। এর পর রাইটার নিয়ে আমতা ‘রামসদয় কলেজ’ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করে চায়না। সঙ্গে চলে কৌশিক দাসগুপ্তের কাছে সংগীত শিক্ষা। বর্তমানে চায়না আরও প্রতিষ্ঠিত হতে চায়। আর তা সংগীত কে অবলম্বন করে। কন্যাশ্রী দিবসের দিনে আমতায় চায়নার লড়াইকে সম্মান দিল পশ্চিমবঙ্গ সরকার।

জন্মান্ধ চায়না দত্ত’র হাতে সাহায্য তুলে দিলেন মন্ত্রী নির্মল মাঝি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আমতা ১নং বিডিও লোকনাথ সরকার সহ বিভিন্ন মানুষজন। এমন দিনে উপহার পেয়ে খুশি চায়না। ওঁর কথায়, ‘আমাকে আরও অনেক লড়াই চালাতে হবে। এ লড়াইয়ে সবাই কে পাশে পাবো। বাবার অভাব সবাই ভুলিয়ে দেবে এটাই প্রার্থনা করি’।

জীবনের একরাশ স্বপ্ন কে পাথেয় করে এগিয়ে চলেছে চায়না। আলোর পথে দিশারি হয়ে এগিয়ে এসেছে অনেকে। তবুও রবীন্দ্রসংগীত গাইতে গেয়ে আবারও চোখের কোন ভিজে গেল। বড়ো ভালোবাসতো যে বাবা। জন্ম থেকে চোখে দেখতে না পেলেও সেই অভাবটা যে বাবা-মা বুঝতে দেয়নি কোনদিন। এ দিন সাদা জামা ও লাল ওড়না নিয়ে মন্ত্রীর হাত থেকে আশীর্বাদ স্বরূপ উপহার তুলে নেন। ভেজা দু’চোখ দিয়ে ঈশ্বরের কাছে আরও একবার বাবার আশীর্বাদ টুকু চেয়ে নেয়।

এছাড়াও চেক করুন

কালীগঞ্জে আলিয়া মাদ্রাসা ভোটে জয়ী তৃণমূল

স্টিং নিউজ সার্ভিস, নদিয়াঃ কালীগঞ্জের জানকিনগর আলিয়া মাদ্রাসার নির্বাচনে নির্বাচনে রবিবার ব্যাপক ভোটে জয়লাভ করে …

Leave a Reply

Your email address will not be published.