Breaking News
Home >> Breaking News >> ফের শিশু মৃত্যু সরকারী মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, চাঞ্চল্য

ফের শিশু মৃত্যু সরকারী মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, চাঞ্চল্য

মনিরুল হক, স্টিং নিউজ, কোচবিহারঃ ফের চিকিৎসায় গাফিলতিতে শিশু মৃত্যুর অভিযোগ উঠল কোচবিহার সরকারী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মাতৃমায়। বুধবার ভোর চারটে নাগাদ এই শিশু মৃত্যু হয়ে বলে জানা গিয়েছে। শিশু মৃত্যুর ওই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় হাসপাতাল চত্বরে। ওই ঘটনার জেরে আজ সকালে রোগীর পরিবার ও সাধারণ মানুষ ভিড় করে বিক্ষোভ দেখাতে থাকে হাসপাতাল চত্বরে। এরপর পুলিশের সামনেই এমএসভিপি–কে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকে রোগীর আত্মীয়েরা।

জানা গেছে, গত সোমবার সুকন্যা মহন্ত কর্মকার নামে এক মহিলা প্রসব যন্ত্রণা নিয়ে হাসপাতালে ভর্তি হন। তাঁর বাড়ি দিনহাটা মহকুমার সাহেবেরহাটে। নর্মাল ডেলিভারির পর মা ও সদ্যোজাত মেয়ে দুজনেই সুস্থ ছিল বলে পরিবারের তরফে দাবী করা হয়েছে। অভিযোগ, এরপর বুধবার ভোর ৩টের দিকে হঠাৎ শিশুর অবস্থা খারাপ হয় এবং বার ডিউটিরত নার্সকে ডাকা সত্বেও কোন ব্যবস্থা নেওয়া হয়নি। অবস্থা আরও খারাপ হলে শিশুটির আই সি ইউ-এ চিকিৎসা শুরু হয়। এরপর মারা যায় ওই শিশু কন্যাটি।

মৃত শিশুর বাবা তপন কর্মকার বলেন,“ গত সমবার আমার স্ত্রী কোচবিহার সরকারি হাসপাতালে ভর্তি হয়। সেখানে একটি মেয়ে বাচ্চা হয়। কিন্তু কর্তব্যরত নার্সদের বারবার বলার পর তারা আমার বাচ্চার কোন টিটমেন্ট নেয় নি। তার আমার বাচ্চা বিনা চিকিৎসায় বা হাসপাতালের গাফিলতিতেই মৃত্যু হয়েছে। তাই আমি এর সু-বিচার চাই।”

এবিষয়ে কোচবিহার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের এমএসভিপি রাজীব প্রসাদ বলেন, “ওই রোগীকে আজ ছুটি দেওয়ার কথা ছিল। তারপর আজ ওই বাচ্চা মারা যায়। কোচবিহার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ৮ রোগী পিছু একজন নার্স দেওয়া রয়েছে। চিকিৎসায় গাফিলতির ব্যপারি নেই। আমরা অভিযোগ পেলে পুর বিষয়টি খতিয়ে দেখা হবে।”

এছাড়াও চেক করুন

কালীগঞ্জে আলিয়া মাদ্রাসা ভোটে জয়ী তৃণমূল

স্টিং নিউজ সার্ভিস, নদিয়াঃ কালীগঞ্জের জানকিনগর আলিয়া মাদ্রাসার নির্বাচনে নির্বাচনে রবিবার ব্যাপক ভোটে জয়লাভ করে …

Leave a Reply

Your email address will not be published.