Breaking News
Home >> Breaking News >> মোদি-মমতা নয় ত্রিরঙ্গার কদরই বেশি মেদিনীপুরের রাখি বাজারে

মোদি-মমতা নয় ত্রিরঙ্গার কদরই বেশি মেদিনীপুরের রাখি বাজারে

স্টিং নিউজ সার্ভিস,পূর্ব মেদিনীপুর: সম্প্রীতির রাখি বন্ধন উৎসব আর মাত্র হাতেগোনা কয়েকদিন মাত্র বাকি। তবে এবছর আরো একটি গুরুত্বপূর্ণ দিনে পড়েছে এই রাখীবন্ধন উৎসব। দেশের স্বাধীনতা দিবসের দিনই এই সম্প্রীতির উৎসব। ফলে ১৫ ই আগষ্টের দিনটি এবছর ভারতবাসীর কাছে অত্যন্তই গুরুত্বপূর্ণ।

তবে এই বিশেষদিনে রাখী উৎসব হওয়ার কারনে ত্রিরঙ্গা রাখীর বিক্রি যথেষ্টই বেশী। রাখী প্রস্তুতকারীরা আগেভাগে এই বিশেষদিনটি একইদিনে পড়ায় ত্রিরঙ্গা বিভিন্ন ডিজাইনের রাখী প্রস্তুতির দিকে নজর দিয়েছেন।তাই এবছর বাজারে জাতীয় পতাকার ত্রিরঙ্গা রাখী যথেষ্টই বাজারে প্রভাব ফেলবে।

পূর্ব মেদিনীপুরের ময়না ব্লকের বলাইপন্ডা গ্রামের রাখী প্রস্তুতকারক মিঠুন মাইতি জানান,এবছর বিভিন্ন প্রকার রাখী তিনমাস আগে থেকেই প্রস্তুত করা শুরু করে দেওয়া হয়েছিলো। প্লাস্টিক ফুলের, কাঁচের,রংবাহারী পুঁতি দিয়ে রাখী করার পাশাপাশি জাতীয় পতাকার ত্রিরঙ্গা পতাকার রং এর রাখী বেশকিছু ডিজাইনের রাখী প্রস্তুত করা হয়েছিলো। এখান থেকে রাখী বহু জায়গায় সরবারহ হয়। এই এলাকার রাখী স্থানীয় পূর্ব পশ্চিম মেদিনীপুর ছাড়াও কলকাতা,পার্শ্ববর্তী রাজ্য ওডিষা,ঝাড়খন্ড রাজ্যে বিক্রেতারা নিয়েযান। তবে বিভিন্ন এলাকার বিক্রেতারা ত্রিরঙ্গা রাখীর প্রতি বেশী গুরুত্ব দিচ্ছেন।

গতবছর রাখীতে মোদী- মমতার রাখী বেশী বিক্রি হয়েছিলো। তবে এবছর সম্ভবত ভোট না থাকায় এইসব রাজনৈতিক নেতানেত্রীদের ছবিযুক্ত রাখী বাজারে তেমন চলছেনা। তবে এবছর স্বাধীনতা দিবসের দিনই রাখী উৎসব থাকার জন্য যথেষ্ট কদর রয়েছে ত্রিরঙ্গা রাখীর,এমনটাই জানালেন রাখীপ্রস্তুতকারন মিঠুন বাবু।

আর হাতেমাত্রে কয়েকটাদিন।তাই রাখীবাজার সর্বত্রই জমজমাট আর তার সাথে অবশ্যই তেরঙ্গা রাখীরও।

এছাড়াও চেক করুন

হিংস্র প্রাণী না থাকায় সার্কাসে দর্শক বিমুখ, গ্রামীণ মেলায় উপচে পড়ছে ভিড়

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ, হাওড়াঃ ডিসেম্বর মাস আসলেই গ্রাম বাংলায় সার্কাসের তাঁবু বসতো। বাঘ-সিংহ, বিদেশি …

Leave a Reply

Your email address will not be published.